০২ মে ২০২৪, বৃহস্পতিবার, ০২:১৩:০৭ অপরাহ্ন
এসএম রাবি চ্যাপ্টারের সভাপতি জায়িদ, সম্পাদক চন্দন
  • আপডেট করা হয়েছে : ১৫-০১-২০২৪
এসএম রাবি চ্যাপ্টারের সভাপতি জায়িদ, সম্পাদক চন্দন

আমেরিকান সোসাইটি ফর মাইক্রোবায়োলজি ইন্টারন্যাশনাল স্টুডেন্ট চ্যাপ্টার অফ রাজশাহী ইউনিভার্সিটি’র (এএসএম-আরইউ) ৩৩ সদস্য বিশিষ্ট নতুন কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে। এক বছর মেয়াদি নতুন কমিটির সভাপতি মো. জায়িদ হাসান ও সম্পাদক চন্দন বাড়ৈ। গতকাল রবিবার (১৪ই জানুয়ারি) সন্ধ্যায় এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্য জানানো হয় ।


এর আগে গত ১৭ ডিসেম্বর সাধারণ সভা আয়োজনের মাধ্যমে ২০২৩ সালের কমিটি বিলুপ্ত করা হয় এবং নতুন কমিটি গঠনের উদ্দেশ্যে সংগঠনের উপদেষ্টা প্রফেসর ড. ইমতিয়াজ হাসানের অনুমতিক্রমে অন্তর্বর্তীকালীন কমিটি গঠিত হয়। পরে ২২ ডিসেম্বর দিনব্যাপী পদপ্রত্যাশীদের সাক্ষাৎকার নেয়া হয় এবং বিস্তারিত মূল্যায়ন শেষে ১৪ই জানুয়ারি তারিখ পূর্ণাঙ্গ কমিটি প্রকাশিত হয়।


নতুন কমিটিতে অন্যান্যদের মধ্যে আছেন সহ সভাপতি নাফিজ ইমতিয়াজ, ফারহান ইশরাক, পাবলিক রিলেশনস অফিসার মির্জা আহমাদ সাদী, কোষাধ্যক্ষ, তানজিলা আইরিন সূচনা, সাংগঠনিক সম্পাদক সাকিব আল হাসান, যুগ্ম সম্পাদক সৈয়দ আবেদ উল হক, সুমাইয়া মারজান মীম, ইভেন্ট ম্যানেজমেন্ট সম্পাদক তন্ময় বর্ধন, ডেপুটি ইভেন্ট ম্যানেজমেন্ট সেক্রেটারি মো. মাজেদুল ইসলাম ইমন, মেহেদী হাসান সাকিব, দপ্তর সম্পাদক গোলাম রাব্বি।


আইটি বিষয়ক সম্পাদক মো. মাসুম আনাম শোভন, জয়েন্ট আইটি সেক্রেটারি তিথিপ্রিয়া দেবনাথ, শাহরিয়ার আহমেদ তুষার, মিডিয়া এন্ড কমিউনিকেশন সেক্রেটারি মাসুম বিল্লাহ, প্রমোশন এন্ড পাবলিসিটি সেক্রেটারি মো. সাইফুল ইসলাম শাকিল, পাবলিকেশন সেক্রেটারি তালহা হোসেন, ডেপুটি পাবলিকেশন এন্ড প্রমোশন সেক্রেটারি নুসরাত জামান সাদিয়া


এছাড়া শিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদক সুমি পোদ্দার, কার্যনির্বাহী সদস্য – খাদিজা আলম অবনী, তাকিয়া ইসলাম, অর্পিতা পাল, মাহমুদুল হাসান তোরণ, ফারহানা ইসলাম, জি এম তাজমিমুর রহমান, ফারজানা রহমান, ওমর ফারুক, অপ্সরা দাস, মোছা. জেসমিন আক্তার।


উল্লেখ্য, এএসএম বিশ্বের সর্ববৃহৎ লাইফ সাইন্স বিষয়ক বিজ্ঞানীদের সংস্থা। এএসএম এর স্টুডেন্ট চ্যাপ্টার হিসেবে প্রতিষ্ঠালগ্ন থেকেই এএসএম-আরইউ রাজশাহী বিশ্ববিদ্যালয়ে মাইক্রোবায়োলজি বিষয়ক কার্যক্রম পরিচালনা করে আসছে। ক্যারিয়ার কর্মশালা, শিক্ষার্থীদের মধ্যে প্রতিযোগিতা এবং কমিউনিটি ভিত্তিক সচেতনতা কার্যক্রমের মতো বিভিন্ন অনুষ্ঠান আয়োজনের মাধ্যমে এএসএম-আরইউ শিক্ষার্থী এবং সাধারণ মানুষের মধ্যে জ্ঞান ও সচেতনতা প্রসার ও প্রচারে কাজ করে আসছে।


শেয়ার করুন