২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০২:৫৩:৩৩ অপরাহ্ন
বাঘায় ৬টি গুড় কারখানা মালিকের ২ লক্ষ ৪৫ টাকা জরিমানা
  • আপডেট করা হয়েছে : ২৫-০১-২০২৪
বাঘায় ৬টি গুড় কারখানা মালিকের ২ লক্ষ ৪৫ টাকা জরিমানা

রাজশাহীর বাঘায় ৬টি গুড় কারখানা মালিকের ২ লক্ষ ৪৫ টাকা জরিমানা করা হয়েছে। বুধবার (২৪ জানুয়ারি) দুপুরে র‌্যাব-৫ রাজশাহীর সিপিএসসি কোম্পানী অফিসার নির্বাহী ম্যাজিস্ট্রেটকে সাথে নিয়ে অভিযান চালিয়ে মোবাইল কোর্ট পরিচালনা করে  কারখানায় অস্বাস্থ্যকর ও নিম্নমানের ভেজাল গুড় প্রস্তুত করার অপরাধে এই জরিমানা করা হয়।


জানা যায়, বাঘা উপজেলার পাঁচপাড়া ও চায়দিয়াড়পাড়া গ্রামে দীর্ঘদিন থেকে অস্বাস্থ্যকর ও নিম্নমানের ভেজাল গুড় প্রস্তুত করে আসছিল। র‌্যাব-৫ রাজশাহীর সিপিএসসি কোম্পানী অফিসার নির্বাহী ম্যাজিস্ট্রেটকে সাথে নিয়ে অভিযান চালিয়ে পৃথক মোবাইল কোর্ট পরিচালনা করে লালন উদ্দিনের ৪০ হাজার, জয়নাল আবেদীনের ১ লক্ষ,  পলাশ হোসেনের ২০ হাজার, মিনা রাণী মন্ডলের ৪৫ হাজার, সবুজ আলীর ২০ হাজার, রকি আহমেদের ২০ হাজার টাকা জরিমানা করা হয়।


এ সময় পঁচা লালি গুড় ১৬ হাজার ১১০ কেজি, পাটালি গুড় ৫ হাজার ৪৮০ কেজি, লালিগুড়- ২ হাজার ১০০ কেজি, হাইড্রোজ ২৯ কেজি, চুন ২৮ কেজি, ফিটকিরি ২৮ কেজি, চিনি ১ হাজার ২০০ কেজি, ডালডা ২০ কেজি, ভেজাল রং ৯ কেজি জব্দ করে। এগুলো শরীরের জন্য ক্ষতিকর হওয়ায় জনসাধারণের সম্মুখে ধ্বংস করেন।


শেয়ার করুন