২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ১১:৪২:২৮ পূর্বাহ্ন
বাংলাদেশের ড্রেসিংরুমে সেদিন কান্নার রোল পড়ে গিয়েছিল
  • আপডেট করা হয়েছে : ০৭-০২-২০২৪
বাংলাদেশের ড্রেসিংরুমে সেদিন কান্নার রোল পড়ে গিয়েছিল

জাতীয় দলের ব্যাটিং কোচ হতে আবেদন করেছেন অনূর্ধ্ব-১৯ দলের প্রধান কোচ স্টুয়ার্ট ল। সদ্যসমাপ্ত যুব বিশ্বকাপ দিয়ে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের অধ্যায় শেষ হচ্ছে তাঁর। গতকাল বিকেলে চাকরির সাক্ষাৎকার শেষে গ্রান্ড স্ট্যান্ডে বসে দেখছিলেন বিপিএলের রংপুর-ঢাকার ম্যাচ। ম্যাচ শেষে তিনি কথা বললেন আজকের পত্রিকার সঙ্গে। 


ব্যাটিং কোচ হতে আবেদন

স্টুয়ার্ট ল: ভূমিকা সুনির্দিষ্ট, সরাসরি খেলোয়াড়দের সঙ্গে কাজ করা। ক্রিকেটাররা হয়তো প্রধান কোচের সঙ্গেই বেশি সময় দেবে। এখানে আমাকে মৌলিক কোচিং করাতে হবে। বিসিবির সঙ্গে আলাপ হয়েছে। কিছুটা সময় নেবে, তবে নিশ্চিত তারা সঠিক নাম খুঁজে পাবে এই কাজের জন্য। চাকরি পেতে আমি সব সময়ই আশাবাদী। আমার অনূর্ধ্ব-১৯ দলের চাকরিটা শেষ। এখন বেকার। দ্রুত আরেকটি চাকরি খুঁজে নেওয়াটা দারুণ কিছু হবে। 


২০২৪ যুব বিশ্বকাপ যেমন গেল

ছেলেদের নিয়ে আমার কোনো আফসোস নেই। এটা হতাশার ছিল (সুপার সিক্সে থেমে যাওয়া)। আমরা ম্যাচের পর (পাকিস্তানের কাছে হারের পর) বসেছিলাম। আমাদের হৃদয় ভেঙেছিল, ড্রেসিংরুমে সেদিন কান্নার রোল পড়ে গিয়েছিল। তবে এই বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল যা করেছে, যেটা আগে দেখা যায়নি। যুব এশিয়া কাপ জিতেছে। অনেক টুর্নামেন্ট-সিরিজ সাফল্যের সঙ্গে খেলেছি। কিছু খেলোয়াড়ের দুর্দান্ত পারফরম্যান্স দেখা গেছে। তাদের নিয়ে আমার কোনো আফসোস নেই। এই দল নিয়ে অনেক সুখস্মৃতি রয়েছে। 


রাব্বী-শিবলিদের নিয়ে আশা

অনেক তরুণ ক্রিকেটার দেখেছি, যাদের নিয়ে আমি অনেক আশাবাদী। তারা শুধু ভালো ক্রিকেটার নয়, ভালো তরুণও। এই তরুণ ক্রিকেটাররা মাত্র কঠোর পরিশ্রম শুরু করেছে। প্রতিনিয়ত উন্নতি করার চেষ্টা করছে। আমার পুরোটা সময় তাদের এটাই বুঝিয়েছি, গতকাল যেটা করেছ, সেটা যথেষ্ট নয়। আজকের দিনে তোমাকে আরও ভালো করতে হবে। যদি এই বোধটা থাকে, বুঝতে পারে, সঠিক প্রশ্ন করতে থাকে, তাহলে সঠিক কাজও করতে পারবে। তাদের উচিত আরও উন্নতি করা এবং অনেক বছর ধরে বাংলাদেশকে প্রতিনিধিত্ব করা। 


শেয়ার করুন