২৯ এপ্রিল ২০২৪, সোমবার, ১২:৩৮:৩২ পূর্বাহ্ন
দেশের ৩৪ হলে অন্তর্জাল
  • আপডেট করা হয়েছে : ২২-০৯-২০২৩
দেশের ৩৪ হলে অন্তর্জাল

কয়েক দফা পেছানোর পর আজ দেশের ৩৪টি প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে ‘অন্তর্জাল’। দীপংকর দীপন পরিচালিত এ সিনেমাটিকে বলা হচ্ছে দেশের প্রথম সাইবার থ্রিলার সিনেমা। বাংলাদেশের বিরুদ্ধে বিদেশি অপশক্তির ষড়যন্ত্র, সাইবার হামলা আর সেটাকে মোকাবিলার গল্প উঠে আসবে এতে। এই সিনেমায় লুমিন চরিত্রে অভিনয় করেছেন সিয়াম আহমেদ। দেশের জন্য সর্বদা নিজেকে নিয়োজিত রাখে সে।


বিদ্যা সিনহা মিমকে দেখা যাবে নিশাত চরিত্রে। সিনেমার গুরুত্বপূর্ণ একটি চরিত্রে রয়েছেন সুনেরাহ বিনতে কামাল। তাঁর চরিত্রের নাম প্রিয়ম। তিনি রোবট নিয়ে কাজ করেন। আরও আছেন এবিএম সুমন, মাশরুর রাব্বি ইনান প্রমুখ।


অন্তর্জাল নিয়ে নির্মাতা দীপংকর দীপন বলেন, ‘অন্তর্জাল হচ্ছে তরুণ প্রজন্মের সিনেমা। এই প্রথম আমাদের দেশে এ রকম গল্পের সিনেমা নির্মিত হয়েছে। আমি খুব আশাবাদী।’


সিয়াম আহমেদ বলেন, ‘ভবিষ্যতে যদি বাংলাদেশে কোনো সাইবার যুদ্ধ হয়, তখন কিন্তু মূল যোদ্ধা হবে নতুনেরা। আমাদের সিনেমাটি সেই যোদ্ধাদের উৎসাহিত করার জন্যই।’


সরকারের আইসিটি বিভাগের উদ্যোগে নির্মিত অন্তর্জাল প্রযোজনা করেছে মোশন পিপল স্টুডিওস লিমিটেড ও স্পেলবাউন্ড লিও বার্নেট।একই দিনে দেশের বাইরেও মুক্তি পাচ্ছে অন্তর্জাল। একই দিনে যুক্তরাষ্ট্রের ১৪৩টি এবং কানাডার ৭টি হলে মুক্তি পাচ্ছে সিনেমাটি।


শেয়ার করুন