২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ১১:০৫:৫১ পূর্বাহ্ন
ইংল্যান্ডের বিশাল জয়ের রাতে উচ্ছ্বসিত সাউথগেট
  • আপডেট করা হয়েছে : ২০-০৬-২০২৩
ইংল্যান্ডের বিশাল জয়ের রাতে উচ্ছ্বসিত সাউথগেট

২০২২ ফুটবল বিশ্বকাপের পর থেকেই ইংল্যান্ডের জয়রথ ছুটছেই। এরই ধারাবাহিকতায় গতকাল নর্থ মেসিডোনিয়াকে বিধ্বস্ত করেছে তারা। ইংল্যান্ডের বিশাল জয়ে উচ্ছ্বসিত কোচ গ্যারেথ সাউথগেট।


 ওল্ড ট্রাফোর্ডে গত রাতে ২০২৪ ইউরো বাছাইয়ে ইংল্যান্ডের প্রতিপক্ষ ছিল নর্থ মেসিডোনিয়া। পুরোটা সময় মেসিডোনিয়ার ওপর দাপট দেখিয়ে খেলেছে ইংলিশরা। হ্যাটট্রিক করেছেন বুকায়ো সাকা, জোড়া গোল করেছেন হ্যারি কেইন এবং একটি করে গোল করেছেন মার্কাস রাশফোর্ড ও ক্যালভিন ফিলিপস। ৭-০ গোলের বিশাল জয় পেয়েছে ইংল্যান্ড। বিশ্বকাপের পর চার ম্যাচের চারটিতেই জিতেছে সাউথগেটের দল। এই চার ম্যাচে ইংল্যান্ড করেছে ১৫ গোল এবং হজম করেছে ১টি। শিষ্যদের এমন দুর্দান্ত পারফরম্যান্সে মুগ্ধ সাউথগেট ম্যাচ শেষে বলেন, ‘আমাদের যে একঝাঁক খেলোয়াড় আছে, তাদের নিয়েই বিশ্বকাপের পর থেকে আমরা দুর্দান্ত খেলেছি। বেশ ভালো অবস্থায় আছি আমরা। এমন রাত সত্যিই দুর্দান্ত ও উপভোগ করার মতো। এটা সম্ভব হয়েছে অন্যান্য ম্যাচে আমাদের দারুণ পারফরম্যান্সের কারণে।’ 


২০২৪ ইউরো বাছাইয়ে এখন পর্যন্ত সব কটি ম্যাচ জিতেছে ইংল্যান্ড। ৪ ম্যাচে ৪ জয়ে ১২ পয়েন্ট পেয়ে ‘সি’ গ্রুপের পয়েন্ট তালিকার শীর্ষে রয়েছে সাউথগেট। ৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে ইউক্রেন। গ্রুপে তৃতীয়, চতুর্থ ও পঞ্চম স্থানে রয়েছে ইতালি, নর্থ মেসিডোনিয়া ও মাল্টা।


শেয়ার করুন