০১ মে ২০২৪, বুধবার, ০২:১০:১০ পূর্বাহ্ন
বঙ্গবন্ধুর ছবি বিকৃতি ও উস্কানিমূলক বাক্য পোস্ট করায় আদালতে মামলা
নিজস্ব প্রতিবেদক :
  • আপডেট করা হয়েছে : ০১-০৪-২০২৪
বঙ্গবন্ধুর ছবি  বিকৃতি ও উস্কানিমূলক বাক্য পোস্ট করায় আদালতে মামলা

রাজশাহীতে বঙ্গবন্ধু শেখ মজিবর রহমানের ছবি বিকৃত করে উস্কানিমূলক মানহানিকর বাক্য যুক্ত করে ফেসবুকে পোস্ট শেয়ার করায় রাজশাহী বিঞ্জ সাইবার  ট্রাইবুনাল আদালতে মামলা দায়ের করেন রাজশাহী মহানগর রাজপাড়া থানা আওয়ামী লীগের সদস্য   মহানগর যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মোঃ রাকিব হোসেন বাবু।  মামলায় ফেসবুকে পোস্ট শেয়ারকারী মোঃ আমিনুর রহমান বাচ্চুকে আসামী করে মামলা দায়ের করা হয়। মামলার বিবরণীতে উল্লেখ করা হয় মোঃ আমিনুর রহমান বাচ্চু তার Aminur Rahman নামের ফেসবুকে একটি পোস্ট করেন সেখানে বঙ্গবন্ধু প্রধানমন্ত্রী  শেখ হাসিনাকে নিয়ে কুরুচিপূর্ণ পোস্ট করেন, যাতে বঙ্গবন্ধু প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেশ বিদেশে অপমানিত করা হয়েছে।  এছাড়াও মামলার বিবরণীতে আরও  উল্লেখ করেন আসামী আমিনুর রহমান বাচ্চুর হেন কর্মকান্ডের জন্য এলাকায় আইন শৃঙ্খলার অবনতি ঘটার উপক্রম হয়েছে।  বিষয়ে সুষ্ঠ বিচার চেয়ে বিঞ্জ সাইবার ট্রাইবুনাল , রাজশাহী আদালতে মামলা দায়ের করেন। মামলা নং ১৫ পি /২৪ ধারা সাইবার নিরাপত্তা আইনের ২৮/২৯/৩১।

মামলার বিষয় নিয়ে বাদী মোঃ রাকিব হোসেন বাবুর সাথে যোগাযোগ করা হলে তিনি প্রতিবেদকে জানান, " আমিনুর রহমান বাচ্চু তার পোস্টে প্রায় সময়ই সরকার বিরোধী উস্কানিমূলক পোস্ট করে তবে বঙ্গবন্ধুর ছবি তাতে শব্দ যুক্ত করে অপমানজনক বিদ্বেষপূর্ণ বাক্য পোস্ট করায় আমি আওয়ামী লীগের একজন কর্মী বঙ্গবন্ধুর আদর্শের একজন অনুসারী হয়ে অত্যান্ত মর্মাহত হয়। যে মহান ব্যাক্তির জন্য এই দেশর জনগণ  স্বাধীনতার সুখ পাচ্ছে তারই কণ্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন দেশে দৃশ্যমান উন্নয়ন করছে তখন আমিনুর রহমান বাচ্চুর মতো কিছু ব্যক্তি এমন নোংরামীতে মেতে উঠেছে। এদের আইনের আওতায় এনে শাস্তির দাবী জানাচ্ছি। মামলার বাদী রাকিব হোসেন বাবু আরও বলেন বঙ্গবন্ধু প্রধানমন্ত্রীর সাথে বেয়াদবি করার জন্য আমরা স্থানীয় আওয়ামী লীগ আন্দোলন সহ বিভিন্ন কর্মসুচী পালন করবো।

আমিনুর রহমানের আইডিতে দেখা যায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের দিন  জানুয়ারী  তিনি এমন কুরুচিপূর্ণ পোস্ট শেয়ার করেন।  বিষয়ে মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল  বলেন "মামলা  হয়েছে সেটা আমি জানি না, তবে বঙ্গবন্ধু প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে বিভ্রান্তিকর উস্কানিমূলক পোস্ট করা বা শেয়ার করা ঘৃণ্য অপরাধ, বিষয় নিয়ে মহানগর আওয়ামী লীগ অফিসে আলোচনা করবো" 

আমিনুর রহমান আইডি থেকে এমন পোস্ট দেখে অনেক আওয়ামী লীগের সাধরন কর্মীরা ক্ষোভ প্রকাশ করেন এবং আমিনুর রহমানকে গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবি জানান।

পোষ্ট মামলার  বিষয়ে মামলার আসামী আমিনুর রহমানের  সাথে মোবাইলে যোগাযোগ করা হলে তিনি প্রতিবেদককে বলেন আমার আইডিতে এমন কোন পোস্ট নাই, কেউ এমন পোস্ট করলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হোক ", তিনি সম্পূর্ণ বিষয় নিয়ে কথা বলার আগেই প্রতিবেদকের মোবাইল সংযোগ বিচ্ছিন্ন করে দেয়।

শেয়ার করুন