০৫ মে ২০২৪, রবিবার, ১২:৫২:১৯ পূর্বাহ্ন
সরকার পুরো দেশকেই কারাগারে রূপান্তরিত করেছে: মির্জা ফখরুল
  • আপডেট করা হয়েছে : ২৫-০৪-২০২৪
সরকার পুরো দেশকেই কারাগারে রূপান্তরিত করেছে: মির্জা ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, প্রহসনমূলক দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর অবৈধভাবে রাষ্ট্রক্ষমতা দখলকারী আওয়ামী ফ্যাসিস্ট শাসকগোষ্ঠী গোটা দেশকেই এখন ভয়াবহ জুলুমের নগরীতে পরিণত করেছে, পুরো দেশকেই বৃহৎ কারাগারে রূপান্তরিত করেছে। 


বুধবার রাতে গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে তিনি একথা বলেন। যুবদলের সাবেক সভাপতি সাইফুল আলম নীরব সব মামলায় জামিন লাভের পরও বারবার জেলগেট থেকে তাকে নতুন নতুন বানোয়াট মামলায় আটক ও কারান্তরীণের ঘটনায় তিনি এসব কথা বলেন।


মির্জা ফখরুল ইসলাম বলেন, শুধু সাইফুল আলম নীরবই নন, তার মতো হাজারও নেতাকর্মীকে জামিন লাভের পরও কারাফটক থেকে নিত্যনতুন ভুয়া মামলায় গ্রেফতার দেখিয়ে কারান্তরীণ করা হচ্ছে। বিশ্বের সব স্বৈরাচারী শাসকদের টেক্কা দিয়ে আওয়ামী কর্তৃত্ববাদী সরকার এখন দেশ-বিদেশে ধিকৃত ও সমালোচিত। তারা কোনো কিছুকেই তোয়াক্কা না করে দেশের জনগণসহ বিরোধী দল ও মতের নেতাকর্মীদের ওপর অত্যাচার-উৎপীড়ন অব্যাহত রেখেছে। তবে নিষ্ঠুর ও অবৈধ আওয়ামী সরকারকে জনগণের শক্তির কাছে পরাজয় বরণ করতেই হবে।


অপর এক বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, ক্ষমতা দখল করে অবৈধ আওয়ামী শাসকগোষ্ঠী এখন আরও তীব্র মাত্রায় হিংস্র হয়ে উঠেছে। মিথ্যা ও বানোয়াট মামলায় আজ্ঞাবহ আদালতকে দিয়ে ফরমায়েশি সাজা প্রদানসহ জামিন নামঞ্জুর করে বিরোধী নেতাকর্মীদের কারাগারে পাঠানোর মাধ্যমে দখলদার আওয়ামী সরকার দেশে নব্য বাকশালী শাসন কায়েম করেছে।  


খুলনা জেলা বিএনপির সদস্য সচিব এসএম মনিরুল হাসান বাপ্পীসহ ৩০ নেতাকর্মী রাজনৈতিক মামলায় উচ্চ আদালতের অন্তর্বর্তীকালীন জামিন শেষে নিু আদালতে জামিন আবেদন করেন। আদালত তাদের জামিন নামঞ্জুর ও কারাগারে পাঠানোর ঘটনায় উদ্বেগ প্রকাশ করে তিনি এ বিবৃতি দেন।


শেয়ার করুন