১৮ মে ২০২৪, শনিবার, ০৮:০৬:৪৩ অপরাহ্ন
১৭ বছর পর ব্যালন ডি’অর পেতে পারেন ব্রাজিলের কোনো তারকা
  • আপডেট করা হয়েছে : ০৫-০৫-২০২৪
১৭ বছর পর ব্যালন ডি’অর পেতে পারেন ব্রাজিলের কোনো তারকা

ফুটবলের সবচেয়ে উর্বরভূমি বলা হয় ব্রাজিলকে। পেলের দেশ থেকে যুগে যুগে উঠে এসেছে অনেক বিশ্বসেরা ফুটবলার।


কিন্তু ২০০৭ সালে কাকার ব্যালন ডি’অর জয়ের পর আর কোনো ব্রাজিলীয় পাননি বিশ্বসেরার আনুষ্ঠানিক স্বীকৃতি। নেইমারও পারেননি সেই আক্ষেপ ঘোচাতে। ১৭ বছর পর ব্যালন ডি’অর যেতে পারে ব্রাজিলে।


তবে ২০০২ বিশ্বকাপজয়ী ব্রাজিলীয় কিংবদন্তি রিভালদোর বিশ্বাস, দীর্ঘ অপেক্ষার অবসান ঘটিয়ে এবার ব্যালন ডি’অর জিততে পারেন তার এক স্বদেশি। রিয়াল মাদ্রিদ এবার চ্যাম্পিয়ন্স লিগ জিতলে দলটির ব্রাজিলীয় ফরোয়ার্ড ভিনিসিয়ুস জুনিয়রের হাতে ব্যালন ডি’অর দেখছেন রিভালদো।


বড় মঞ্চে বরাবরই দুর্দান্ত ভিনি। এবার চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালের প্রথম লেগে তার জোড়া গোলে বায়ার্ন মিউনিখের সঙ্গে ড্র করেছে রিয়াল। এর আগে ২০২২ সালের ফাইনালেও একমাত্র জয়সূচক গোলটি করেছিলেন ভিনি। এ মৌসুমে সব মিলিয়ে রিয়ালের হয়ে ৩৪ ম্যাচে ২১ গোল করার পাশাপাশি ১১টি অ্যাসিস্ট করেছেন তিনি। 


রিভালদোর চোখে ভিনি এখন বিশ্বের সেরা তিন ফুটবলারের একজন। রিয়ালকে চ্যাম্পিয়ন্স লিগ জেতাতে পারলে মিলবে সেরার স্বীকৃতি।


বেটফেয়ারকে দেওয়া সাক্ষাৎকারে রিভালদো বলেছেন, ‘আমার এই স্বদেশি এখন ইউরোপের অসাধারণ এক ফুটবলার। এ মৌসুমে রিয়াল মাদ্রিদের অন্যতম সেরা খেলোয়াড় ভিনিসিয়ুস। তার মধ্যে সাফল্যের তীব্র তাড়না দেখেছি। রিয়াল যদি চ্যাম্পিয়ন্স লিগ জেতে, সে হবে ব্যালন ডি’অরের বড় দাবিদার। এখন সে চ্যাম্পিয়ন না হয়েও বিশ্বের সেরা তিন খেলোয়াড়ের একজন। আগামী সপ্তাহে রিয়াল যদি বায়ার্নের বাধা পেরিয়ে যায় এবং শেষ পর্যন্ত চ্যাম্পিয়ন্স লিগ জিততে পারে, ভিনির মৌসুমসেরা খেলোয়াড় হওয়ার দারুণ সুযোগ আছে।’


শেয়ার করুন