২০ মে ২০২৪, সোমবার, ১১:২৯:৩৬ পূর্বাহ্ন
নির্বাচন নিয়ে বিরোধী দলের বক্তব্য হাস্যকর: ওবায়দুল কাদের
  • আপডেট করা হয়েছে : ০৯-০৫-২০২৪
নির্বাচন নিয়ে বিরোধী দলের বক্তব্য হাস্যকর: ওবায়দুল কাদের

প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে ভোট পড়ার হার সন্তোষজনক বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, টার্নআউট সন্তোষজনক। প্রাণহানি ছাড়া একটা নির্বাচন, সন্তোষজনক বলতে হবে। 


বুধবার সন্ধ্যায় আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় তিনি এ কথা জানান।


ওবায়দুল কাদের বলেন, এবার নির্বাচনে ধান কাটার একটা ব্যাপার আছে, ঝড়বৃষ্টি আজও অনেক জায়গায় হয়েছে। নির্বাচন কমিশন যেটা বলেছে, ৩০ থেকে ৪০ শতাংশ ভোট পড়েছে। এ পরিস্থিতিতে এটা সন্তোষজনক। 


তিনি বলেন, ১৩৯টি উপজেলায় নির্বাচন হয়েছে। আপনাদেরও অনেকের আশঙ্কা ছিল খুনোখুনি, মারামারির। প্রথম পর্যায়ে বাংলাদেশের কোথাও কোনো প্রাণহানির ঘটনা নেই। কিছু জায়গায় ছোটখাটো ঘটনা ঘটেছে। 


আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, অধিকাংশ জায়গায় আওয়ামী লীগ প্রার্থীরা জয়লাভ করেছেন। পার্টি থেকে আমাদের নেতাকর্মীরা নেত্রীর (আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার) নির্দেশে যথাযথ দায়িত্ব পালন করেছেন। উপজেলা নির্বাচনকে জনগণ প্রত্যাখ্যান করেছে, বিএনপির এমন দাবির বিষয়ে এক প্রশ্নের উত্তরে ওবায়দুল কাদের বলেন, এটা পাগলের প্রলাপ।


আরেক প্রশ্নের উত্তরে ওবায়দুল কাদের বলেন, বিএনপির অনেকেই নির্বাচনে অংশ নিয়েছে। বহিষ্কার করেও ঠেকানো যায়নি। স্থানীয় প্রয়োজনে স্থানীয়দের নিবৃত করা কঠিন।


ওবায়দুল কাদের বলেন, আশা করি আগামীকাল (আজ বৃহস্পতিবার) বিস্তারিত বলা যাবে। আজ (বুধবার) তাৎক্ষণিক প্রতিক্রিয়া হিসাবে বলতে পারি, উপজেলা নির্বাচন নিয়ে নিন্দুকেরা বিশেষ করে বিরোধী দল যে বক্তব্য দিয়েছিল, সেটা হাস্যকর বলে প্রমাণ হয়েছে।


সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক এবং পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, মির্জা আজম, এসএম কামাল হোসেন, আফজাল হোসেন, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ প্রমুখ।


শেয়ার করুন