০৭ জুলাই ২০২৪, রবিবার, ০৭:০০:১৭ অপরাহ্ন
প্রধানমন্ত্রীর ঘোষণার পর অটোরিকশায় চাঁদাবাজি বন্ধ, কমেছে ভাড়া
  • আপডেট করা হয়েছে : ২১-০৫-২০২৪
প্রধানমন্ত্রীর ঘোষণার পর অটোরিকশায় চাঁদাবাজি বন্ধ, কমেছে ভাড়া

প্রধানমন্ত্রী শেখ হাসিনা মহানগরীতে অটোরিকশা চলার অনুমতি দেওয়ার পর রাজধানী ডেমরায় এ খাতে চাঁদাবাজি বন্ধ হয়ে গেছে। এরই মধ্যে ডেমরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি), চালক, মালিক ও স্ট্যান্ড নেতৃবৃন্দের সঙ্গে আলোচনা করে সেখানকার গুরুত্বপূর্ণ দুটি রুটে ব্যাটারিচালিত অটোরিকশা-ইজিবাইকের ভাড়া ৫ টাকা করে কমিয়েছেন। 


অভ্যন্তরীণ চাঁদা ও দ্রব্যমূল্যের ঊর্ধগতিসহ নানা কারণে চালকরা গত রমজান মাস থেকেই ওই দুই রুটে ৫ টাকা ভাড়া বাড়িয়েছিলেন। এ ক্ষেত্রে স্টাফ কোয়ার্টার থেকে সাইনবোর্ড পর্যন্ত রুটে ২৫ টাকার পরিবর্তে ২০ টাকা ভাড়া নির্ধারণ করা হয়েছে। আর স্টাফ কোয়ার্টার থেকে চিটাগাং রোড পর্যন্ত রুটে ১৫ টাকার পরিবর্তে ১০ টাকা নির্ধারণ করা হয়েছে। এতে চালকদের কোনো অসুবিধা হবেনা বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। 


এ বিষয়ে রহিম, হাফেজ ও কালা মিজানসহ একাধিক চালক বলেন, শেখ হাসিনার ঘোষণার পর কোনো নেতাকে আর চাঁদা দিতে হচ্ছে না। কেউ আর এখন চাঁদাবাজিও করেনা। তাই ভাড়া ৫ টাকা কমলে আমাদের কোনো আপত্তি নাই।

 

বিষয়টি নিশ্চিত করে ডেমরা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো, জহিরুল ইসলাম বলেন, ‘যেহেতু এ খাতে কারও চাঁদাবাজির সুযোগ নেই, সেহেতু জনগনের স্বার্থে আলোচনা সাপেক্ষে ২ রুটে ৫ টাকা করে ভাড়া কমানোর সিদ্ধান্ত খুশি মনে মেনেছেন চালকেরা।’


শেয়ার করুন