০৫ জুলাই ২০২৪, শুক্রবার, ১২:৫২:৫৫ পূর্বাহ্ন
বাগমারায় ঠিকাদারদের উপর কিশোর গ্যাংয়ের হামলার অভিযোগ
  • আপডেট করা হয়েছে : ২৬-০৫-২০২৪
বাগমারায় ঠিকাদারদের উপর কিশোর গ্যাংয়ের হামলার অভিযোগ

রাজশাহীর বাগমারায় বিদ্যালয়ের ভবন নির্মাণ কাজ করতে গিয়ে ঠিকাদারসহ শ্রমিকরা কিশোর গ্যাংয়ের সদস্যসদের হামলার শিকার হয়েছেন বলে অভিযোগ উঠেছে। গত শনিবারের এ ঘটনায় বাগমারা থানায় একটি লিখিত অভিযোগ করেছেন হামলার শিকার শ্রমিক জাহিদুল ইসলাম।


এদিকে, দ্রুত হামলাকারীদের গ্রেপ্তার না করা না হলে উপজেলার সকল সরকারি উন্নয়ন কাজ বন্ধের ডাক দিয়েছেন নির্মাণ শ্রমিক ইউনিয়ন। রবিবার বেলা সাড়ে ১১ টায় উপজেলা পরিষদ চত্বরে শ্রমিক সংগঠনের পক্ষ থেকে এ ঘোষণা দেওয়া হয়।


থানায় করা লিখিত অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার গোয়ালকান্দি ইউনিয়নের সমসপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নতুন ভবনের নির্মাণকাজ চলছে। কিন্তু কাজ শুরুর পর থেকে সমসপাড়া এলাকার কিশোর গ্যাং চক্রের সদস্যরা চাঁদা দাবি করে আসছিল।


টাকা ছাড়া কোন কাজ করতে দিবে না বলে জানিয়ে দেয়। এরই ধারাবাহিকতায় গত ২৫ মে সকাল ৮টায় কাজে কিশোর গ্যাংয়ের সদস্য মজিবর রহমানের ছেলে রাব্বি, মৃত-আব্দুর রহমানের ছেলে শেখ ফরিদ, ময়েন উদ্দিনের ছেলে জুয়েল রানা, জাহিদুল ইসলামের ছেলে জয় এবং আন্টুর ছেলে ইমন আলীসহ আরও কয়েকজন নির্মাণাধীন স্কুল ভবনে গিয়ে কয়েকজন শ্রমিককে রশি দিয়ে হাত বেঁধে রেখে মোবাইল ফোন কেড়ে নেয়। প্রায় তিন ঘন্টা পরে খবর পেয়ে ওই কাজ পাওয়া ঠিকাদার এমদাদুল হক সেখানে গেলে তাকেও মারপিট করা হয়।


পরে তাদের আত্মচিৎকারে আশপাশের লোকজন ছুটে আসলে কিশোর গ্যাংয়ের সদস্যরা পালিয়ে যায়। এ ঘটনায় শনিবার বিকেলে বাগমারা থানায় ৫ জনের নাম উল্লেখ করে লিখিত অভিযোগ দায়ের করা হয়।


হামলার শিকার শ্রমিক নেতা জাহিদুল ইসলাম বলেন, ওই কাজের জন্য আমাদের নিকট চাঁদা দাবি করা হয়েছিল। আমরা কেন তাদের চাঁদা দিবো? চাঁদা না দিতে চাওয়ায় রশি দিয়ে বেঁধে আমাদের মারপিট করা হয়েছে।


এ ঘটনায় উপজেলা শিক্ষা অফিসার সাইফুল ইসলাম বলেন, আমি মৌখিক ভাবে শুনেছি বিদ্যালয়ের ঠিকাদার এবং শ্রমিকদের উপর হামলার ঘটনা ঘটেছে। তবে এখন পর্যন্ত কোন লিখিত অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।


এদিকে উপজেলা প্রকৌশলী খলিলুর রহমান বলেন, সমসপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ঠিকাদার সহ মিস্ত্রী এবং লেবারদের মারপিটের ঘটনা ঘটেছে। এ ঘটনায় স্থানীয় কয়েক জনের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দাখিল করা হয়েছে। ঠিকাদার সহ শ্রমিকদের উপর হামলার ঘটনায় তারা এরই মধ্যে কাজ বন্ধ করে দিয়েছে। আমরা চেষ্টা করছি দ্রুত সময়ের মধ্যে ঠিকাদারদের কাজ শুরু করার জন্য।


এ ব্যাপারে অভিযোগের তদন্ত কর্মকর্তা তাহেরপুর পুলিশ তদন্ত কেন্দ্রের এসআই রাশেদ জানান, অভিযোগ পাওয়ার পর ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। স্থানীয়দের সাথে কথা বলে ঘটনার সত্যতা পাওয়া গেলেও অভিযুক্ত কাউকে পাওয়া যায়নি। এদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’


শেয়ার করুন