২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ০৩:৪০:২১ অপরাহ্ন
করোনা শনাক্ত ২২শ ছাড়াল
  • আপডেট করা হয়েছে : ২৯-০৬-২০২২
করোনা শনাক্ত ২২শ ছাড়াল

সারা দেশে আজ করোনাভাইরাস শনাক্তের সংখ্যা ২২শ ছাড়িয়েছে।গত ২৪ ঘণ্টায় ২ হাজার ২৪১ জনের শরীরে করোনা ধরা পড়েছে, যা গতকাল ছিল ২ হাজার ৮৭ জন।

তবে গত ২৪ ঘণ্টায় কারো মৃত্যু হয়নি।গতকাল তিনজনের মৃত্যু হয়েছিল।এখন পর্যন্ত মৃত্যু হয়েছে মোট ২৯ হাজার ১৪৫ জনের এবং শনাক্ত হয়েছেন মোট ১৯ লাখ ৭১ হাজার ৬০২ জন।

বুধবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৪ হাজার ৯১২টি।অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ৭১২টি।পরীক্ষা বিপরীতে শনাক্তের হার ১৫ দশমিক ২৩ শতাংশ। করোনা সংক্রমণ শুরু হওয়ার পর এখন পর্যন্ত এক কোটি ৪৩ লাখ ৩৪ হাজার ৮০টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

এতে আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ১৫২ জন। এ নিয়ে সুস্থ হলেন ১৯ লাখ ৭ হাজার ২১৯ জন।

দেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়েছিল ২০২০ সালের ৮ মার্চ। প্রথম রোগী শনাক্তের ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদপ্তর। সেই বছর সর্বোচ্চ মৃত্যু হয়েছিল ৬৪ জনের। 

ডেল্টা ভ্যারিয়েন্ট ছড়িয়ে পড়ায় গত বছর জুন থেকে রোগীর সংখ্যা হু হু করে বাড়তে থাকে। ২৮ জুলাই একদিনে সর্বোচ্চ ১৬ হাজার ২৩০ জনের করোনা শনাক্ত হয়েছিল। 

২০২১ সালের ৭ জুলাই প্রথমবারের মতো দেশে করোনায় মৃতের সংখ্যা ২০০ ছাড়িয়ে যায়। এর মধ্যে ৫ ও ১০ আগস্ট ২৬৪ জন করে মৃত্যু হয়, যা মহামারির মধ্যে একদিনে সর্বোচ্চ মৃত্যু। এরপর বেশকিছু দিন ২ শতাধিক মৃত্যু হয়। 

এরপর গত ১৩ আগস্ট মৃত্যুর সংখ্যা ২০০ এর নিচে নামা শুরু করে। দীর্ঘদিন শতাধিক থাকার পর গত ২৮ আগস্ট মৃত্যু ১০০ এর নিচে নেমে আসে।

গত ২০ এপ্রিল করোনায় মৃত্যুর খবর দিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর। এরপর টানা ৩০ দিন করোনায় মৃত্যুশূন্য দিন পার করে বাংলাদেশ। সম্প্রতি করোনায় মৃত্যু বেশি না হলেও আক্রান্তের সংখ্যা হু হু করে বাড়ছে। 

শেয়ার করুন