১৭ সেপ্টেম্বর ২০২৪, মঙ্গলবার, ০২:১২:২০ পূর্বাহ্ন
চীনের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সঙ্গে বৈঠক করলেন প্রধানমন্ত্রী
  • আপডেট করা হয়েছে : ০৯-০৭-২০২৪
চীনের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সঙ্গে বৈঠক করলেন প্রধানমন্ত্রী

দ্বিপক্ষীয় সফরের দ্বিতীয় দিনে চীনের রাজধানী বেইজিংয়ে সে দেশের গুরুত্বপ্র্ণূ ব্যক্তিদের সঙ্গে বৈঠক করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার (৯ জুলাই) বিকেলে পৌনে ৫টায় এ বৈঠক হয়।


পরে তিনি দ্য গ্রেট হল অব দ্য পিপলে চাইনিজ পিপলস পলিটিক্যাল কনসাল্টেটিভ কনফারেন্সের ১৪তম জাতীয় কমিটির চেয়ারম্যান ওয়াং হুনিংয়ের সঙ্গে বৈঠক করেন। পরে চীনের তিয়েনআনমেন স্কয়ারে শ্রদ্ধা নিবেদন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


এর আগে ‘বাংলাদেশ ও চীনের মধ্যে ব্যবসা-বাণিজ্য এবং বিনিয়োগ সুবিধা’ শীর্ষক সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অবকাঠামো, জ্বালানি ও লজিস্টিক সেক্টরে বাংলাদেশে বিনিয়োগের জন্য চীনের ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, বাংলাদেশে বিনিয়োগের এখনই সময়, আমরা একসঙ্গে বড় কিছু অর্জন করতে পারি।


যৌথভাবে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন এবং চায়না কাউন্সিল ফর দ্য প্রমোশন অব ইন্টারন্যাশনাল ট্রেড (সিসিপিআইটি) সাংগ্রিলা হোটেলে এ সম্মেলনের আয়োজন করে।


পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে বাংলাদেশ ও চীনের বিভিন্ন কোম্পানি এবং প্রতিষ্ঠানের মধ্যে ১৬টি সমঝোতা স্মারক সই হয়।

শেয়ার করুন