২০ সেপ্টেম্বর ২০২৪, শুক্রবার, ০৩:৪৬:১৩ পূর্বাহ্ন
বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ১৫৮ সদস্য বিশিষ্ট সমন্বয়ক টিম গঠন
  • আপডেট করা হয়েছে : ০৩-০৮-২০২৪
বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ১৫৮ সদস্য বিশিষ্ট সমন্বয়ক টিম গঠন

কোটা সংস্কার আন্দোলনে দেশব্যাপী শিক্ষার্থীদের ওপর হামলা, হত্যা, নির্যাতনে জোরদার হয়েছে আন্দোলন। ফলে বর্ধিত ১৫৮ সদস্য বিশিষ্ট নতুন সমন্বয়ক টিম ঘোষণা করেছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। 


শনিবার (৩ আগস্ট) সকালে সংগঠন কর্তৃক পরিচালিত ‌‘বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন’ নামের অফিসিয়াল টেলিগ্রাম গ্রুপে নতুন সমন্বয়ক রিফাত রশিদ এক বিজ্ঞপ্তিতে এই ঘোষণা দেন। 


আন্দোলনের অন্যতম সমন্বয়ক রিফাত রশিদ এক বিবৃতিতে বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নির্মমভাবে চালানো গণহত্যার বিচার, দায়ীদের পদত্যাগ এবং গ্রেপ্তারকৃতদের মুক্তির দাবিতে সারা দেশে আন্দোলনরত শিক্ষার্থী প্রতিনিধিদের নিয়ে ১৫৮ সদস্য বিশিষ্ট এ সমন্বয়ক টিম গঠন করা হয়েছে।হালনাগাদ তালিকায় ৪৯ জন সমন্বয়ক ও ১০৯ জন সহ-সমন্বয়ক আছেন।


বিবৃতিতে বলা হয়েছে, সারা দেশের বিভিন্ন প্রতিষ্ঠানের সমন্বয়কদের নিয়ে এই দলকে সম্প্রসারিত করা হবে।


আজ শনিবার সারা দেশে বিক্ষোভ মিছিল ও আগামীকাল রোববার থেকে সর্বাত্মক অসহযোগ আন্দোলনের ডাক দিয়েছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন।


গতকাল শুক্রবার বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকা গণমিছিলকে কেন্দ্র করে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে সংঘর্ষ, ভাঙচুর, সংঘাত ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। এর মধ্যে হবিগঞ্জে সংঘর্ষে একজন যুবক এবং খুলনায় একজন পুলিশ সদস্য নিহত হয়েছেন। আর এ পর্যন্ত কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে সহিংসতায় এ পর্যন্ত অন্তত ১৫০ জন নিহত হয়েছেন।


শেয়ার করুন