২৯ এপ্রিল ২০২৪, সোমবার, ১২:৫২:১৫ পূর্বাহ্ন
পররাষ্ট্র প্রতিমন্ত্রীর আসন চায় আ.লীগের চার নেতা
  • আপডেট করা হয়েছে : ২৩-১১-২০২৩
পররাষ্ট্র প্রতিমন্ত্রীর আসন চায় আ.লীগের চার নেতা

রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) আসনে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম পরপর তিনবার নির্বাচিত হয়েছেন। এ আসনে পররাষ্ট্র প্রতিমন্ত্রীসহ পাঁচজন নেতা দলীয় মনোনয়ন ফরম জমা দিয়েছেন।


জানা যায়, পররাষ্ট্র প্রতিমন্ত্রী ২০০৮ সালে প্রথম সংসদ সদস্য নির্বাচিত হন। ২০১৪ ও ২০১৮ সালে সংসদ সদস্য নির্বাচিত হয়ে পররাষ্ট্র প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করছেন। এ আসনে আ’লীগের ৫ জন নেতা দলীয় মনোনয়ন ফরম উত্তোলন শেষে জমা দিয়েছেন।


প্রার্থীরা হলেন-বাঘা উপজেলা আ.লীগের সভাপতি ও বর্তমান পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি, আসনের সাবেক সংসদ সদস্য ও চারঘাট উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক রায়হানুল হক রায়হান, রাজশাহী জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও বাঘা উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাড. লায়েব উদ্দিন লাভলু, জেলা আওয়ামী লীগের সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক এবং বাঘা পৌরসভার মেয়র আক্কাছ আলী, রাজশাহী বিশ^বিদ্যালয়ের সাবেক ছাত্রলীগের সাধারণ সম্পাদক এসএম তৌহিদ আল তুহিন।


উল্লেখ্য, বাঘা ও চারঘাট উপজেলা নিয়ে রাজশাহী-৬ নম্বর আসন। এ আসনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৪ হাজার ২৯৮ জন। এরমধ্যে নারী ভোটার ১ লাখ ৫১ হাজার ৬৯৭ জন ও পুরুষ ভোটার ১ লাখ ৫২ হাজার ৬০১ জন।


শেয়ার করুন