১৯ সেপ্টেম্বর ২০২৪, বৃহস্পতিবার, ০৮:০৪:১২ পূর্বাহ্ন
স্লোগানে উত্তাল সায়েন্সল্যাব, অবরোধের কারণে বন্ধ যানচলাচল
  • আপডেট করা হয়েছে : ০৪-০৮-২০২৪
স্লোগানে উত্তাল সায়েন্সল্যাব, অবরোধের কারণে বন্ধ যানচলাচল

শিক্ষার্থীদের সরকারবিরোধী স্লোগান-হাততালিতে উত্তাল হয়ে উঠেছে রাজধানীর সায়েন্সল্যাব মোড়। রোববার (৪ আগস্ট) সকাল ১০টা ২৫ মিনিটে অর্ধশতাধিক শিক্ষার্থী মিছিল নিয়ে জড়ো হয়ে আন্দোলন শুরু করেন। তবে এক ঘণ্টার মধ্যেই এই উপস্থিতি হাজার ছাড়িয়ে গেছে। একইসঙ্গে আন্দোলনকারীরা বন্ধ করে দিয়েছেন গুরুত্বপূর্ণ এই মোড়ের চারটি সড়ক। ফলে বাস, রিকশা, সিএনজি, মোটরসাইকেলসহ সব ধরনের যানচলাচল।


সরেজমিনে ঘুরে দেখা গেছে শিক্ষার্থীরা ‘তুমি কে আমি কে, রাজাকার রাজাকার’, ‘চেয়েছিলাম অধিকার, হয়ে গেলাম রাজাকার’, ‘কে বলেছে কে বলেছে, স্বৈরাচার স্বৈরাচার’, ‘দফা এক দাবি এক, শেখ হাসিনার পদত্যাগ’, ‘এক দুই তিন চার, খুনি হাসিনা গদি ছাড়’, ‘আমার ভাই মরলো কেন, প্রশাসন জবাব দে’, ‘দিয়েছি তো রক্ত, আরও দেবো রক্ত’, ‘রক্তের বন্যায়, ভেসে যাবে অন্যায়’ ইত্যাদি বিভিন্ন স্লোগান দিতে দেখা গেছে।


আন্দোলনে উপস্থিত শিক্ষার্থীরা বলেন, আমরা ন্যায্য অধিকার চেয়েছিলাম। তখন আমাদের নানানভাবে হেয় প্রতিপন্ন করা হয়েছে। এখন এক দফা এক দাবি আর কোনো আপস হবে না। এই সরকার পদত্যাগ না করা পর্যন্ত আন্দোলন চলবে। বাংলার মাটিতেই খুনিদের বিচার নিশ্চিত করা হবে।


আন্দোলনে উপস্থিত ঢাকা কলেজের শিক্ষার্থী আব্দুল কাইয়ুম বলেন, আমরা ন্যায্য অধিকার চেয়ে রাজাকার ডাক শুনতে হয়েছে। এখন এক দফা দাবিতে আমরা রাস্তায় নেমেছি। সরকারকে পদত্যাগ করতে হবে না করা পর্যন্ত আন্দোলন চলবে। সরকারের পোষ্য গুণ্ডাবাহিনী গতকাল সারারাত গুজব ছড়িয়েছে। তবে জনতার ঢল কেউ রুখতে পারবে না।


ইনান হাসান নামের আরেক শিক্ষার্থী বলেন, সারাদেশে শিক্ষার্থীদের ওপর পুলিশ গুলি করে আন্দোলন বন্ধ করতে চেয়েছে। কিন্তু ছাত্র সমাজ সে চেষ্টা রুখে দিয়েছে। আমাদের আন্দোলন চলছে চলবে।


শেয়ার করুন