১৭ সেপ্টেম্বর ২০২৪, মঙ্গলবার, ০২:২৬:০৬ পূর্বাহ্ন
শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর বন্ধ ঘোষণা
  • আপডেট করা হয়েছে : ০৫-০৮-২০২৪
শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর বন্ধ ঘোষণা

সারা দেশে শিক্ষার্থীদের কোটা সংস্কার আন্দোলনে কয়েকশ লোক মারা যান। আহত হন হাজার হাজার মানুষ। গণমাধ্যমে প্রাণহানির যে চিত্র উঠে এসেছে, বাস্তবে এ সংখ্যা আরও অনেক বেশি।


আন্দোলনের তোপের মুখে পড়ে সোমবার পদত্যাগ করে দেশত্যাগ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


এ হত্যার নেপথ্যে যারা ছিলেন তারা যাতে দেশত্যাগ করে পালিয়ে যেতে না পারে এবং আওয়ামী লীগের শাসনামলে যারা হত্যা, নৈরাজ্য করেছেন সেই সকল অপরাধীরা যাতে দেশত্যাগ করতে না পারেন হয়তো সেজন্যই শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ।


সোমবার বিকাল পৌনে ৫টা থেকে বিমানবন্দর দিয়ে ফ্লাইট ওঠানামা বন্ধ রয়েছে। এসব তথ্য নিশ্চিত করেছেন বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন কামরুল ইসলাম। তিনি যুগান্তরকে জানান, রাত ১১টা পর্যন্ত বন্ধ থাকবে, সময় আরও বাড়তে পারে।


তিনি সংবাদমাধ্যমকে বলেছেন, সোমবার বিকাল পৌনে ৫টার পর থেকে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ফ্লাইট ওঠানামা বন্ধ রয়েছে। ফ্লাইট চালুর বিষয়ে এখনো কোনো নির্দেশনা পাইনি। পরবর্তীতে নির্দেশনা পাওয়া গেলে জানানো হবে।


সোমবার দুপুরে শেখ হাসিনা রাষ্ট্রপতির কাছে পদত্যাগপত্র জমা দিয়ে দেশ ছেড়ে যাওয়ার পর দায়িত্ব গ্রহণ করে সেনাবাহিনী। সোমবার (৫ আগস্ট) বিকাল ৩টা ৫০ মিনিটে রাজধানীর ক্যান্টেনমেন্টে জরুরি সভা শেষে এ তথ্য জানান সেনাপ্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান।


শেয়ার করুন