১৯ সেপ্টেম্বর ২০২৪, বৃহস্পতিবার, ১০:১২:৫৯ অপরাহ্ন
গুলিবিদ্ধ জাতীয় দলের ফুটবলার
  • আপডেট করা হয়েছে : ০৮-০৮-২০২৪
গুলিবিদ্ধ জাতীয় দলের ফুটবলার

বৈষম্যবিরোধী আন্দোলনকে সমর্থন জানিয়ে সরব ছিলেন জাতীয় দলের ফুটবলার টুটুল হোসেন বাদশা। ছাত্র-জনতার সঙ্গে মাঠেও কাঁধে কাঁধ মিলিয়ে লড়াই করেছেন। সেই লড়াই করতে গিয়েই গত ৫ আগস্ট পুলিশের গুলিতে আহত হন তিনি। বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন এ ফুটবলার।


টুটুল তার নিজের বাড়ির সামনে গুলিবিদ্ধ হয়েছেন। বর্তমানে হাসপাতালে আছেন তিনি। তার চোখের পাশে গুলি লেগেছে। তবে আশার কথা— বর্তমানে তার শারীরিক অবস্থাও এখন অনেকটাই ভালো, যা সামাজিক যোগাযোগমাধ্যমে নিশ্চিত করেছেন তিনি।


বাদশা লেখেন, ‘আনুমানিক রাত ৯টায় এলোপাতাড়িভাবে পুলিশ বাহিনী গুলি ছুড়ে। আমি আমার বাসার সামনে অবস্থান করছিলাম। সেই সময় আমার চোখের ওপরে এসে একটি গুলি লাগে। সবাই আমার জন্য দোয়া করবেন। যাই হোক একটা প্রশ্ন থেকেই গেল। সময় হলে সেই বিষয়ে কথা হবে।’


২০১৮ সালে জাতীয় দলের হয়ে অভিষেক হয় টুটুলের। এর পর থেকে এখন পর্যন্ত জাতীয় দলের হয়ে ২৩ ম্যাচ খেলেছেন তিনি। এর বাইরে ক্লাব ফুটবলে আবাহনীর হয়ে খেলেন। ২০১৩-১৪ মৌসুমে খেলোয়াড়ি জীবন শুরু করার পর প্রিমিয়ার লিগে ঢাকা আবাহনীর হয়ে খেলেন ২০১৭-১৮ মৌসুম। ঐতিহ্যবাহী ক্লাবটির জার্সিতে পাঁচ মৌসুমে ৭৫ ম্যাচ খেলেছেন তিনি। ২০২২-২৩ মৌসুমে ঢাকা আবাহনী থেকে বসুন্ধরা কিংসে যোগ দেন এই ফুটবলার।


শেয়ার করুন