১৯ সেপ্টেম্বর ২০২৪, বৃহস্পতিবার, ১০:৩২:৪২ অপরাহ্ন
শিক্ষার্থীদের তোপের মুখে বদলিভিত্তিক পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ
তুহিন অলিভার
  • আপডেট করা হয়েছে : ১২-০৮-২০২৪
শিক্ষার্থীদের তোপের মুখে বদলিভিত্তিক পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ

শিক্ষার্থীদের তোপের মুখে বদলিভিত্তিক পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ মোহা: আব্দুল খালেক। 
সোমবার ( ১২ আগস্ট) দুপুর সাড়ে ১২ টায় এই বদলিভিত্তিক পদত্যাগ পত্রে সই করেছেন । তার পদত্যাগ পত্রটি  রাজশাহী নিউজ24 এর হাতে এসেছে।


এতে তিনি উল্লেখ করেছেন,  আমি বিগত ০৪/১০/২০২১ তারিখ হতে রাজশাহী কলেজের অধ্যক্ষ পদে কর্মরত আছি।  আমি ২০০৮ সাল হতে ক্রনিক লিভার ডিজিজ ( সিএলডি) ও ডায়াবেটিস অসুখে আক্রান্ত এবং নিয়মিত চিকিৎসকের পরামর্শ মোতাবেক ঔষুধ গ্রহণ করি। বর্তমান পরিবর্তিত পরিস্থিতিতে কলেজ পরিচালনায় অধ্যধিক মানসিক চাপ অনুভব করায় আমার শারীরিক সমস্যা দেখা দিচ্ছে যা একজন সিএলডি আক্রান্ত রোগীর জন্য অত্যন্ত ঝুঁকিপূর্ণ। এমতাবস্থায়,আমার শারীরিক ও মানসিক অসুস্থতার বিষয়টি সুবিবেচনা করে আমাকে রাজশাহী কলেজের অর্থনীতি বিভাগ অথবা রাজশাহী মহানগরী যেকোনো সরকারি কলেজের অর্থনীতি বিভাগে সংযুক্ত হিসেবে পদায়ন করে একজন শ্রেণী  শিক্ষক হিসেবে দায়িত্ব পালনের সুযোগ দিয়ে বাধিত করবেন।

পদত্যাগ পত্রের নিচে সই করেছে তিনি। পদত্যাগ পত্রটি তিনি শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ সচিব বরাবর দিয়েছেন। 

এদিকে,  আন্দোলনকারী শিক্ষার্থীরা সকাল সাড়ে ১০ টা থেকে অধ্যক্ষের পদত্যাগের দাবিতে কলেজের প্রশাসনিক ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করে। শিক্ষার্থীদের তোপের মুখে বদলিভিত্তিক পদত্যাগ করতে বাধ্য হোন কলেজের অধ্যক্ষ ।

শেয়ার করুন