১৭ সেপ্টেম্বর ২০২৪, মঙ্গলবার, ০২:১৯:৪৯ পূর্বাহ্ন
রাজশাহীতে মানববন্ধন সংখ্যালঘুদের ওপর হামলার প্রতিবাদে
নিজস্ব প্রতিবেদক :
  • আপডেট করা হয়েছে : ১২-০৮-২০২৪
রাজশাহীতে মানববন্ধন সংখ্যালঘুদের ওপর হামলার প্রতিবাদে

সারা দেশে সংখ্যালঘুদের ওপর হামলা, অগ্নিসংযোগ, সম্পদ লুটপাট ও নির্যাতনের প্রতিবাদে রাজশাহীতে মানববন্ধন হয়েছে। আজ সোমবার বেলা ১১টার দিকে রাজশাহী কোর্ট শহীদ মিনার চত্বরে এ কর্মসূচির আয়োজন করে জাতীয় আদিবাসী পরিষদ

মানববন্ধনে বক্তব্য দেন জাতীয় আদিবাসী পরিষদ কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক গণেশ মার্ডি, সাংগঠনিক সম্পাদক বিমল চন্দ্র রাজোয়াড়, কেন্দ্রীয় কমিটির সদস্য রাজকুমার শাও, রাজশাহী জেলা শাখার সাধারণ সম্পাদক সুশেন্দ কুমার, মহানগর কমিটির সাধারণ সম্পাদক ছোটন সরদার, গোদাগাড়ী উপজেলা কমিটির সভাপতি রবিন হেমব্রম, ভুক্তভোগী জুলেদা কিসকো প্রমুখ।

বক্তারা বলেন, বাংলাদেশের স্বাধীনতাযুদ্ধসহ যেকোনো পটপরিবর্তনের সঙ্গে সঙ্গে দেশের আদিবাসীরা হামলার শিক্ষার হয়। সর্বশেষ আগস্ট সরকারের পতনের পরও একই হামলার নজির তাঁরা দেখেছেন। অথচ এই আন্দোলনে তাঁদের অনেক ছেলেমেয়ে সরাসরি অংশ নেন। আন্দোলনের পক্ষেও ছিলেন। দেশের সব রাজনৈতিক দল আদিবাসীদের ব্যবহার করতে চায়। কিন্তু নিরাপত্তার সময় কেউই তাদের পাশে দাঁড়ায় না। যেকোনো পরিস্থিতিতে তাদের ওপরই হামলা হয়। তাদের জমিজমা অন্যান্যবারের মতো এবারও বেদখল হয়েছে। তাদের নিরাপত্তা দিন; দেশ সবার।

জাতীয় আদিবাসী পরিষদের সাংগঠনিক সম্পাদক বিমল চন্দ্র রাজোয়াড় বলেন, সারা দেশেই সংখ্যালঘুদের ঘরবাড়ি পুড়েছে। জমি বেদখল হয়েছে। কোনো দলই হয়তো চায় না যে এই হামলাগুলো হোক। কিন্তু তাদের মধ্যে থাকা দুষ্কৃতকারীরা এটা করে।

সংখ্যালঘুদের চোখে কোনো ঘুম নেই জানিয়ে বিমল চন্দ্র বলেন, এখানে আজকে দাঁড়িয়ে আমরা ভয়ে ভয়ে মানববন্ধন করছি। কখন কোথা থেকে হামলা আসে! আমরা কারও বিপক্ষে এখানে দাঁড়াইনি। আমরা নিজেদের রক্ষার জন্য দাঁড়িয়েছি। সবাই মিলে এই লুটপাটকারীদের রুখে দাঁড়াতে চাই। এই সরকার এসব হামলাকারীকে আইনের আওতায় আনবেন বলে আশা রাখি।

শেয়ার করুন