২০ সেপ্টেম্বর ২০২৪, শুক্রবার, ০৪:৪২:৫২ পূর্বাহ্ন
অস্ট্রেলিয়ার ক্লাবকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ
  • আপডেট করা হয়েছে : ১৮-০৮-২০২৪
অস্ট্রেলিয়ার ক্লাবকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ

অস্ট্রেলিয়ায় ৯ দলের টপ এন্ড সিরিজের ফাইনালে উঠেছে বাংলাদেশ হাই পারফরম্যান্স দল (এইচপি)। সেমিফাইনালে স্বাগতিক ক্লাব নর্দার্ন টেরিটরিকে (এনটি) ২১ হারিয়ে ফাইনালে জায়গা করে নিয়েছে আকবর আলির দল। 



রোববার (১৮ আগস্ট) ডারউইনে টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। দলীয় ৭ রানে ৪ বলে ৪ রান করে আউট হন ওপেনার জিশান আলম। শুরুর এই ধাক্কা সামাল দেওয়ার চেষ্টা করেন আরেক ওপেনার তানজিদ হাসান তামিম।


 

তবে দলীয় ৩৭ রানে ২৩ বলে ১৭ রান করে ফিরে যান তানজিদ তামিম। তবে শামিম হোসেন পাটোয়ারির ব্যাটে ভর করে ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৩৮ রান সংগ্রহ করে বাংলাদেশ।




৩৪ বলে ৪১ রানে অপরাজিত থাকেন শামিম। এছাড়া আফিফ হোসেন ১৬ বলে ২২ ও মাহফুজ রাব্বি করেন ২০ বলে ২১ রান। 


জবাবে ব্যাট করতে নেমে ভালো শুরু পায় নর্দার্ন টেরিটরি। উদ্বোধনী জুটিতে ৪১ রান যোগ করেন দুই ওপেনার জেক ওয়েদারল্ড ও ডি'আর্সি শর্ট। এরপর বাংলাদেশি বোলারদের তোপের মুখে পড়ে তারা।


 

মাত্র ৩০ রানে মধ্যে ৫ উইকেট হারিয়ে ধুঁকতে থাকে নর্দার্ন টেরিটরি। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১১৭ রান সংগ্রহ করতে সক্ষম হয় তারা। দলের পক্ষে জেক ওয়েদারল্ড করেন সর্বোচ্চ ২৯ বলে ৩৪ রান। বাংলাদেশের পক্ষে রিপন মন্ডল ৩টি ও রকিবুল হাসান নেন ২টি উইকেট।  


আরেক সেমিফাইনালে অ্যাডিলেড স্ট্রাইকার্সের বিপক্ষে ৩০ রানে হেরেছে পাকিস্তান ‘এ’ দল। অ্যাডিলেডের ১৯৭ রানের জবাবে পাকিস্তান ‘এ’ করতে পারে ১৬৭ রান। ডারউইনে ফাইনাল আজ দুপুর সাড়ে ১২টায়, বাংলাদেশের প্রতিপক্ষ অ্যাডিলেড স্ট্রাইকার্স।   


শেয়ার করুন