১৭ সেপ্টেম্বর ২০২৪, মঙ্গলবার, ০২:০৮:০৫ পূর্বাহ্ন
আট বছর গুম থাকা ঘটনার বর্ণনা দিচ্ছেন আবদুল্লাহিল আমান আযমী
  • আপডেট করা হয়েছে : ০৩-০৯-২০২৪
আট বছর গুম থাকা ঘটনার বর্ণনা দিচ্ছেন আবদুল্লাহিল আমান আযমী

আট বছর গুম থাকার পর বাড়ি ফিরেছেন জামায়াতে ইসলামীর সাবেক আমির প্রয়াত গোলাম আজমের মেজো ছেলে সেনাবাহিনীর সাবেক ব্রিগেডিয়ার জেনারেল আবদুল্লাহিল আমান আযমী। গত ৭ আগস্ট মধ্যরাতে তিনি পরিবারের কাছে ফিরেছেন। এই ৮ বছর গুম থাকার পর সংবাদ সম্মেলনে এসে সেই সময়ের বর্ণনা দিচ্ছেন তিনি। 


মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) জাতীয় প্রেস ক্লাবের মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি ওই সময়ের ঘটনার বর্ণনা করছেন। তবে আযমী সশরীরে সংবাদ সম্মেলনে উপস্থিত হননি, তিনি অনলাইনে ভার্চুয়ালি সংবাদ সম্মেলনে কথা বলছেন।


২০১৬ সালে গুমের শিকার হন সাবেক এই সেনা কর্মকর্তা। দীর্ঘ ৮ বছর পর বন্দিদশা থেকে মুক্ত হয়ে কয়েকটা দিন তিনি চিকিৎসাসেবা নিচ্ছিলেন। বর্তমানে তিনি সুস্থ বোধ করছেন। এরপরই সংবাদ সম্মেলন ডেকে কথা বলার সিদ্ধান্ত জানান।


গত ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতন হলে একের পর এক ফিরে আসতে থাকেন দীর্ঘ দিন ধরে নিখোঁজ ব্যক্তিরা। তাদের ভিন্ন ভিন্ন স্থানে চোখ-মুখ বাঁধা অবস্থায় পাওয়া যায়। তারা প্রত্যেকেই জানিয়েছেন, এত দিন তাদের আয়নাঘরে আটকে রাখা হয়েছিল।


মুক্ত হয়ে ৬ আগস্ট ভোরে নিজ বাসায় ফেরেন সাবেক সেনা কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল (বরখাস্ত) আবদুল্লাহিল আমান আযমী। তখন বাংলাদেশ জামায়াতে ইসলামী তাদের ভেরিফায়েড ফেসবুক পেজে পোস্ট দিয়ে আবদুল্লাহিল আমান আযমীর ফেরার কথা জানায়।


জামায়াতে ইসলামীর সাবেক আমির প্রয়াত গোলাম আযমের ছেলে আবদুল্লাহিল আমান আযমী। ২০১৬ সালের ২৩ আগস্ট তিনি নিখোঁজ হন। তখন থেকেই তাকে গুম করা হয়েছে বলে দাবি করে আসছিল তার পরিবার। 


শেয়ার করুন