২০ সেপ্টেম্বর ২০২৪, শুক্রবার, ০৩:১৯:৩৮ পূর্বাহ্ন
যে কারণে আগে ফিল্ডিং করবে বাংলাদেশ
  • আপডেট করা হয়েছে : ১৯-০৯-২০২৪
যে কারণে আগে ফিল্ডিং করবে বাংলাদেশ

পাকিস্তানের পর এবার বাংলাদেশের মিশন ভারতের বিপক্ষে সিরিজ। ভারতের বিপক্ষে টেস্ট সিরিজের প্রথম ম্যাচে টস জিতেছে বাংলাদেশ। চেন্নাইয়ের এমএ চিদাম্বরম স্টেডিয়ামে প্রথম টেস্টে মাঠে নেমেছে ভারত ও বাংলাদেশ।


এই ম্যাচে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছেন টাইগার অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। কন্ডিশন কাজে লাগাতে এবং উইকেটের ময়েশ্চারের ফায়দা তুলতেই আগে ফিল্ডিং নিয়েছেন বলে জানান তিনি। 


চিদাম্বরম স্টেডিয়ামে এখন পর্যন্ত অনুষ্ঠিত হয়েছে ৩৬টি টেস্ট। ভারতের প্রথম টেস্ট জয়সহ অনেক প্রথমের সাক্ষী এই চিদাম্বরম। তবে এই চিদাম্বরম স্টেডিয়ামেই বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) ভারতের বিপক্ষে টেস্ট খেলতে নেমেছে বাংলাদেশ।


পাকিস্তান সফরে সর্বশেষ টেস্টের মতো এই ম্যাচেও তিন পেসার ও দুজন স্পিন অলরাউন্ডার আছেন বাংলাদেশের আজকের একাদশে। আর ভারতের একাদশে খেলছেন তিন পেসার ও দুজন স্পিনার।


বাংলাদেশ একাদশ- সাদমান ইসলাম, জাকির হাসান, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, নাহিদ রানা ও হাসান মাহমুদ।


ভারত একাদশ- রোহিত শর্মা, যশ্বসী জয়সোয়াল, শুভমন গিল, বিরাট কোহলি, কে এল রাহুল, ঋষভ পন্ত, রবীন্দ্র জাদেজা, রবীচন্দ্রন অশ্বীন, জাসপ্রীত বুমরাহ, আকাশ দীপ ও মোহাম্মদ সিরাজ।


শেয়ার করুন