০৬ অক্টোবর ২০২৪, রবিবার, ০৪:২৯:৩৩ পূর্বাহ্ন
বিশ্বমঞ্চে মাহফুজকে ‘মাস্টারমাইন্ড’ আখ্যা দিলেন ড. ইউনূস
  • আপডেট করা হয়েছে : ২৫-০৯-২০২৪
বিশ্বমঞ্চে মাহফুজকে ‘মাস্টারমাইন্ড’ আখ্যা দিলেন ড. ইউনূস

বিশ্বমঞ্চে মাহফুজকে বিপ্লবের পেছনের কারিগর আখ্যা দিয়েছেন বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস।  


মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) নিউইয়র্কে অনুষ্ঠিত ‘ক্লিনটন গ্লোবাল ইনিশিয়েটিভ লিডারস স্টেজ’ বক্তব্য দেওয়ার শেষ দিকে তিনি প্রধান উপদেষ্টার বিশেষ সহকারী মাহফুজসহ মোট ৩ জনকে স্টেজে ডেকে এনে কথা বলেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটন। 

এসময় মাহফুজকে এগিয়ে দিয়ে তিনি বলেন, গণ-অভ্যুত্থানের পেছনের কারিগর মাহফুজ। যদিও মাহফুজ সব সময় বলে, সে নয় আরও অনেকে আছে। যদিও সে গণ-অভ্যুত্থানের পেছনের কারিগর হিসেবে পরিচিত।  


প্রধান উপদেষ্টা আরও বলেন, এটা হঠাৎ করে হয়েছে এমন কিছু নয়। খুবই গোছানো আন্দোলন। এছাড়াও এত বড় আন্দোলন হয়েছে মানুষ জানতো না, কে আন্দোলনের লিডার? যার ফলে একজনকে আটক করা যেত না। বলাও যেত না যে, একজনকে আটক করলে আন্দোলন শেষ। 


মাহফুজকে দেখিয়ে ড. ইউনূস বলেন, তার কথা শুনলে সারা পৃথিবীর যে কোনো তরুণ অনুপ্রাণিত হবে। তারা নতুন বাংলাদেশ তৈরি করবে। তাদের সফলতার জন্য আপনারা প্রার্থনা করবেন। তাদের জন্য হাত তালি হোক। এ সময় বিলক্লিনটনসহ সবাই হাততালি দিয়ে সম্মান জানান।



শেয়ার করুন