০৬ অক্টোবর ২০২৪, রবিবার, ০৪:২৮:০৯ পূর্বাহ্ন
রাবিতে বিশ্ব শিক্ষক দিবস পালিত
তুহিন অলিভার
  • আপডেট করা হয়েছে : ০৫-১০-২০২৪
রাবিতে বিশ্ব শিক্ষক দিবস পালিত

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রশাসনের উদ্যোগে বিশ্ব শিক্ষক দিবস-২০২৪ উপলক্ষে শোভাযাত্রা, আলোচনা সভা ও শিক্ষক সম্মাননা  অনুষ্ঠিত  হয়েছে ।

 

শনিবার (০৫ অক্টোবর) সকাল ১০ টায় সিনেট ভবনের সামনে থেকে শোভাযাত্রাটি শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুনরায় আরম্ভস্থলে এসে শেষ হয়। শোভাযাত্রা শেষে সিনেটভবন মিলনায়তনে আলোচনা সভা ও শিক্ষক সম্মাননা অনুষ্ঠিত হয়।

 

এই সময় উপস্থিত  বক্তারা বলেন, শিক্ষকরা হলেন মানুষ গড়ার কারিগর আর শিক্ষার্থীরা হলেন আগামীর ভবিষ্যৎ। তাই শিক্ষকরা যদি সুন্দরভাবে শিক্ষার্থীদের শিক্ষাদান করতে পারেন তাহলেই আমরা পাবো সুন্দর একটা দেশ, সুন্দর এক সমাজ। শিক্ষক হচ্ছে একজন শিক্ষার্থীর রোল মডেল ও পরামর্শদাতা। কিন্ত বর্তমানে দিন দিন শিক্ষার অবক্ষয় গঠছে।

সাম্প্রতিক সময়ে বিভিন্ন কারণে এই শিক্ষকদের সম্মান ক্ষুন্ন হচ্ছে। জুলাই বিপ্লবের পর শিক্ষকদের অসম্মানিত হওয়ার ঘটনাও ঘটেছে। তাই শিক্ষার পরিবেশ সুন্দর রাখতে ও বহির্বিশ্বে দেশের অবস্থান তৈরি করতে শিক্ষক ও শিক্ষার্থীর সুসম্পর্ক প্রয়োজন।

 

এই সময় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  ইসলামী বিশ্ববিদ্যালয়, কুষ্টিয়ার সাবেক উপাচার্য ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অবসরপ্রাপ্ত প্রফেসর মো. রফিকুল ইসলাম।

উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর সালেহ্ হাসান নকীব।

 

এছাড়াও উপস্থিত ছিলেন বীর প্রতীক প্রফেসর ড. মো: শামসুল আলম, রাবির প্রক্টর  প্রফেসর ড. মোঃ মাহবুবর রহমান, রাবির ছাত্র উপদেষ্টা প্রফেসর ড. মোঃ আমিরুল ইসলাম কনক প্রমুখ।

শেয়ার করুন