১৮ অক্টোবর ২০২৪, শুক্রবার, ১২:২৫:৫৭ অপরাহ্ন
বৃহস্পতিবার দুপুরে ঢাকার ফ্লাইট ধরার কথা সাকিবের
  • আপডেট করা হয়েছে : ১৭-১০-২০২৪
বৃহস্পতিবার দুপুরে ঢাকার ফ্লাইট ধরার কথা সাকিবের

সাকিব আল হাসানের দেশে ফেরা নিয়ে শেষ মুহূর্তে জটিলতা দেখা দিয়েছে। তিনি বর্তমানে দুবাইয়ে অবস্থান করছেন। সেখান থেকে আজ বৃহস্পতিবার (১৭ অক্টোবর) দুপুরে ঢাকাগামী ফ্লাইটে ওঠার কথা রয়েছে তার। তবে তাকে সেই ফ্লাইটে উঠতে নিষেধ করা হয়েছে বলে একাধিক সূত্র নিশ্চিত করেছে।


জানা গেছে, নিরাপত্তাসহ নানা কারণে তার দেশে ফেরার বিষয়টি আপাতত স্থগিত করা হয়েছে। আজ বৃহস্পতিবার বিকেলে এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।


গতকাল বুধবার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্টের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সেই স্কোয়াডে রয়েছেন সাকিব আল হাসান।


প্রসঙ্গত, ভারত সফরের মাঝেই সাকিব জানিয়েছিলেন, সুযোগ পেলে মিরপুরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্টে খেলে ক্রিকেটের এই ফরম্যাটকে বিদায় জানাতে চান তিনি। এরপর আলোচনায় আসে তার দেশে ফেরার ইস্যুটি। সম্প্রতি এক ফেসবুক পোস্টে ছাত্র-জনতার আন্দোলনে নীরব থাকার ব্যাখ্যা দেন তিনি। পুরো বিষয়টি নিয়ে ক্রিকেট সমর্থকদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা দেয়।


এদিকে, একপর্যায়ে বিসিবি সাকিবের নিরাপত্তায় অপারগতা প্রকাশ করে। তবে অন্তর্বর্তী সরকারের ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া সম্প্রতি জানান, সাকিবের দেশে ফেরা এবং দেশত্যাগে কোনো বাধা নেই। এরপরই তিনি দেশে ফেরার সিদ্ধান্ত নেন।


উল্লেখ্য, সবশেষ জাতীয় নির্বাচনে মাগুরা-১ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়নে সংসদ সদস্য নির্বাচিত হন তিনি। গত ৫ আগস্ট গণঅভ্যুত্থানের পর রাষ্ট্রপতি সংসদ বিলুপ্ত ঘোষণা করলে সংসদ সদস্য পদ হারান তিনি।


শেয়ার করুন