২৩ অক্টোবর ২০২৪, বুধবার, ০১:২৯:০৭ পূর্বাহ্ন
ছাত্র হত্যা মামলার আসামি অধ্যক্ষ শাহীনুর গ্রেফতার"
  • আপডেট করা হয়েছে : ২১-১০-২০২৪
ছাত্র হত্যা মামলার আসামি অধ্যক্ষ শাহীনুর গ্রেফতার"

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে হত্যাকাণ্ডের অভিযোগে উত্তরার নওয়াব হাবিবুল্লাহ মডেল স্কুল অ্যান্ড কলেজের সাবেক অধ্যক্ষ শাহীনুর রহমান মিয়াকে গ্রেফতার করেছে র‌্যাব-১। 


রোববার (২০ অক্টোবর) সন্ধ্যায় উত্তরা ৪ নম্বর সেক্টর থেকে তাকে গ্রেফতার করে। 


এ বিষয়ে র‌্যাব-১ এর সিপিসি-২ এর কোম্পানি কমান্ডার মেজর মুহাম্মদ আহনাফ রাসিফ বিন হালিম বলেন, ‘গোপন তথ্যের ভিত্তিতে উত্তরা থেকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে হত্যাকাণ্ডের অভিযোগে করা মামলার আসামি নওয়াব হাবিবুল্লাহ মডেল স্কুল অ্যান্ড কলেজের সাবেক অধ্যক্ষ শাহীনুর রহমান মিয়াকে গ্রেফতার করা হয়েছে। 


তিনি বলেন, ‘সাবেক অধ্যক্ষ শাহীনুর মিয়ার বিরুদ্ধে গত ১৮ জুলাই এক ছাত্রকে হত্যার অভিযোগ রয়েছে। উত্তরা পূর্ব থানায় গত ৩ সেপ্টেম্বর একটি হত্যা মামলা হয়েছে।’


মেজর আহনাফ রাসিফ, ‘ওই মামলার এজাহারে বলা হয়েছে, শাহীনুর রহমান হামলাকারীদের নির্দেশদাতার ভূমিকায় ছিলেন। আবার হামলাকারীদের হামলায় যখন শিক্ষার্থীরা আহত হয়ে নওয়াব হাবিবুল্লাহ মডেল স্কুল অ্যান্ড কলেজে আশ্রয়ের জন্য ঢুকতে চেয়েছিল, তখন শাহীনুর রহমান শিক্ষার্থীদের ঢুকতে দেননি। ’


এবিষয়ে উত্তরা পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহিবুল্লাহ বলেন, থানায় দায়েরকৃত হত্যা মামলার আসামি শাহীনুর রহমানকে গ্রেফতার করেছে উওরা র‌্যাব-১। তার বিরুদ্ধে উত্তরা র্পূব থানায় হত্যাচেষ্টার একটি মামলা রয়েছে। প্রয়োজনীয় জিজ্ঞাসাবাদ শেষে তাকে পূর্ব থানায় হস্তান্তর করা হয়েছে।


শেয়ার করুন