২৪ অক্টোবর ২০২৪, বৃহস্পতিবার, ০২:২৯:৫২ অপরাহ্ন
বৈরুতে একরাতে ১৭ বার বিমান চালাল ইসরাইল
  • আপডেট করা হয়েছে : ২৪-১০-২০২৪
বৈরুতে একরাতে ১৭ বার বিমান চালাল ইসরাইল

লেবাননের রাজধানী বৈরুতের দক্ষিণ শহরতলি জুড়ে বৃুধবার রাতে তীব্র হামলা চালিয়েছে ইসরাইল। রাত ৯টা থেকে শুরু করে ভোর পর্যন্ত ১৭টি বিমান হামলা চালিয়েছে ইসরাইল।


বৃহস্পতিবার (২৪ অক্টোবর) এক প্রতিবেদনে এ খবর দিয়েছে আল জাজিরা।


প্রতিবেদনে বলা হয়েছে, বৈরুতের জন্য বুধবার রাত ছিল হিংসাত্মক। স্থানীয় সময় রাত ৯টা থেকে সব মিলিয়ে প্রায় ১৭টি হামলা হয়েছে।  


ইসরাইলি বাহিনী সাধারণ সামাজিকমাধ্যমে বিবৃতি দিয়ে জানিয়ে দেয়, তারা কোন কোন এলাকায় হামলা চালাবে। তারা দাবি করে, হিজবুল্লাহর সঙ্গে যুক্ত থাকার জন্য নির্দিষ্ট ভবনগুলোকে লক্ষ্যবস্তু করতে যাচ্ছে।  তবে আল জাজিরা বলছে, প্রথম তিনটি বিমান হামলার আগে ইসরাইল কোনো সতর্কতা দেয়নি।


প্রতিবেদন অনুসারে, ইসরাইল শুরুতে হারেত হেরিক এবং লায়লাকি এলাকায় হামলা করেছে, যেখানে বোমা মেরে ৬টি ভবন প্রায় সমতল করা হয়েছে। এছাড়া আগুন লেগে কিছু ধ্বংস্তুপে পরিণত হয়েছে।  হামলায় আগুন অন্য ভবনে ছড়িয়ে পড়ে। ক্ষয়ক্ষতির চূড়ান্ত পরিমাণ বা প্রকৃতপক্ষে এই আগুন নেভানো হয়েছে কিনা সে বিষয়ে কর্তৃপক্ষ এখনও কোনো তথ্য দিতে পারেনি। 


বাকি আক্রমণ চালানো হয়েছে দাহিয়েহ জুড়ে। এখানে অব্যাহতভাবে গত একমাস ধরে হামলা চালাচ্ছে ইসরাইল। জায়গাটি হিজবুল্লাহর ঘাঁটি হিসেবে পরিচিত। মাসখানেক আগেও এটি ছিল জনবহুল এলাকা। এখানে বাসিন্দাদের দোকান ছিল, তাদের ব্যবসা ছিল এবং এখন তারা জোরপূর্বক বাস্তুচ্যুত হয়েছে। বর্তমানে ইসরাইলি হামলার মুখে এটি খালি হয়ে আছে।  


শেয়ার করুন