২৪ অক্টোবর ২০২৪, বৃহস্পতিবার, ০৮:২২:০০ অপরাহ্ন
ডিবি হারুন ও তার পরিবারকে দুদকে তলব
  • আপডেট করা হয়েছে : ২৪-১০-২০২৪
ডিবি হারুন ও তার পরিবারকে দুদকে তলব

নানা দুর্নীতির অভিযোগে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) সাবেক প্রধান হারুন অর রশীদ, তার স্ত্রী ও ঘনিষ্ঠজনদের জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। পৃথক নোটিশে তাদের আগামী ৩১ অক্টোবর ও ৩ নভেম্বর হাজির হয়ে বক্তব্য দেওয়ার অনুরোধ করা হয়েছে।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) দুদকের পাঠানো নোটিশে হারুন অর রশীদ, তার স্ত্রী প্রেসিডেন্ট রিসোর্ট অ্যান্ড অ্যাগ্রো লিমিটেডের পরিচালক শিরিন আক্তার, হারুনের মা প্রতিষ্ঠানটির চেয়ারম্যান জহুরা খাতুন, ভাই এমডি এবিএম শাহরিয়ারকে ৩১ অক্টোবর দুদক কার্যালয়ে হাজির হতে বলা হয়েছে।

এছাড়া হারুনের চাচা ফরিদ উদ্দিন আহম্মেদ, মো. মতিউর রহমান, খালা মোছা. মিনারা বেগম, মামা মো. সুমরাজ মিয়া, ব্যবসায়িক অংশীদার মো. আলাউদ্দিন আল সোহেল, রাকিব উদ্দিন দেওয়ান রতন এবং চাচাতো ভাই আল রাসেলকে ৩ নভেম্বর দুদক কার্যালয়ে হাজির হতে বলা হয়েছে।


সম্প্রতি হারুন অর রশীদের বিরুদ্ধে কোটি কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানে মাঠে নামে দুদক। গত ১৯ আগস্ট সংস্থার উপপরিচালক জয়নাল আবেদীনের নেতৃত্বে ৩ সদস্যের একটি কমিটি গঠন করা হয়। বিগত সরকারের সময় প্রভাবশালী এই পুলিশ কর্মকর্তা রাজধানীতে দুই ডজন বাড়ি, অধর্ধশতাধিক ফ্ল্যাট ও প্লট রয়েছে বলে অভিযোগ রয়েছে। যুক্তরাষ্ট্র, দুবাই ও জেদ্দাসহ বিদেশেও গড়েছেন অঢেল সম্পদ।


শেয়ার করুন