২৭ অক্টোবর ২০২৪, রবিবার, ১০:১৬:২৮ অপরাহ্ন
সিরাজগঞ্জে ছাত্র আন্দোলনে হামলার মামলার প্রধান আসামি গ্রেফতার
  • আপডেট করা হয়েছে : ২৬-১০-২০২৪
সিরাজগঞ্জে ছাত্র আন্দোলনে হামলার মামলার প্রধান আসামি গ্রেফতার

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) ঢাকার শেরেবাংলা নগর থানার রাজধানী উচ্চ বিদ্যালয় এলাকায় একটি চৌকস অভিযানের মাধ্যমে সিরাজগঞ্জের আলোচিত হত্যা প্রচেষ্টা মামলার প্রধান আসামি হোসেন আলীকে গ্রেফতার করেছে। ২৫ অক্টোবর রাত সাড়ে ৮টায় র‌্যাব সদর দপ্তরের গোয়েন্দা শাখা ও র‌্যাব-১২ এবং র‌্যাব-২ এর যৌথ অভিযানে হোসেন আলীকে আটক করা হয়। তিনি সিরাজগঞ্জ সদর উপজেলার ৭নং ওয়ার্ডের সাবেক কমিশনার ও স্থানীয় চেয়ারম্যানের ঘনিষ্ঠ সহযোগী।


ঘটনাটি ঘটে ২৭ সেপ্টেম্বর বিকেলে সিরাজগঞ্জ সদর থানার চক কোবদাসপাড়া গ্রামে। পূর্ব শত্রুতার জেরে হোসেন আলী ও তার সহযোগীরা দেশীয় অস্ত্র নিয়ে মোঃ মেরাজ (১৮) নামে এক যুবককে হত্যার উদ্দেশ্যে আক্রমণ চালায়। এ সময় মেরাজকে এলোপাতাড়িভাবে কুপিয়ে রক্তাক্ত জখম করা হয়। আহত মেরাজের মা শিল্পি খাতুন ছেলেকে বাঁচাতে এগিয়ে আসলে আসামিরা তাকেও মারধর করে এবং তার শ্লীলতাহানি করে। পাশাপাশি তারা শিল্পির গলা থেকে স্বর্ণালঙ্কার ছিনিয়ে নেয়। এরপর আসামিরা ভিকটিমের বাড়িতে ভাঙচুর চালিয়ে প্রায় ২ লাখ টাকার আসবাবপত্র এবং ওয়্যারড্রপে থাকা ৩ লাখ টাকা চুরি করে নিয়ে যায়।


হোসেন আলীর বিরুদ্ধে আগেও বেশ কয়েকটি অপরাধে জড়িত থাকার অভিযোগ রয়েছে। স্থানীয় সূত্র জানায়, তিনি সিরাজগঞ্জ পৌরসভা এলাকায় একাধিক অপরাধমূলক কর্মকাণ্ড পরিচালনা করতেন। সাবেক এক এমপি’র প্রধান ক্যাডার হিসেবে পরিচিত হোসেন আলী ক্ষমতার অপব্যবহার করে অস্ত্র ও চাঁদাবাজির দাপট দেখিয়ে জোরপূর্বক ভূমি দখল, টেন্ডারবাজি, এবং বিভিন্ন অবৈধ কার্যক্রম পরিচালনা করতেন। গত ৪ আগস্ট সিরাজগঞ্জে সরকার পতনের দাবিতে আন্দোলনরত ছাত্রদের ওপর প্রকাশ্যে অস্ত্র উঁচিয়ে হামলা চালানোর ঘটনায় তার নাম আলোচিত হয়। এ ঘটনার ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়।


এতোদিন ধরে আইনশৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে দেশের বিভিন্ন স্থানে পালিয়ে বেড়ানো হোসেন আলীকে গ্রেফতারে স্থানীয় জনসাধারণও সহযোগিতা করে। হত্যাচেষ্টা মামলায় প্রধান আসামি হিসেবে সিরাজগঞ্জ জেলার সর্বস্তরের লোকজন লিফলেট ও পোস্টার বিতরণের মাধ্যমে তার গ্রেফতারের জন্য র‌্যাবের কাছে সহযোগিতা কামনা করে। অবশেষে মোহাম্মদ কামরুজ্জামান পিপিএম, অধিনায়ক র‌্যাব-১২, সিরাজগঞ্জ এর দিকনির্দেশনায় র‌্যাব সদর দপ্তর ও র‌্যাব-২ এর সহযোগিতায় তাকে ঢাকা থেকে গ্রেফতার করা হয়।


গ্রেফতারের সময় হোসেন আলীর কাছ থেকে দুটি মোবাইল ফোন জব্দ করা হয়েছে। তাকে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সিরাজগঞ্জ সদর থানায় হস্তান্তর করা হয়েছে।







শেয়ার করুন