২৮ অক্টোবর ২০২৪, সোমবার, ০২:২০:৫০ পূর্বাহ্ন
"বৈষম্যহীন মানবিক বাংলাদেশ গড়ার অঙ্গীকার জামায়াত আমীরের"
  • আপডেট করা হয়েছে : ২৬-১০-২০২৪
"বৈষম্যহীন মানবিক বাংলাদেশ গড়ার অঙ্গীকার জামায়াত আমীরের"

বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমান দেশকে বৈষম্যমুক্ত একটি মানবিক বাংলাদেশে রূপান্তরের দৃঢ় অঙ্গীকার করেছেন। তিনি বলেছেন, "আমরা এমন এক বাংলাদেশ গড়তে চাই, যেখানে কোন ধরনের বৈষম্য থাকবে না। যে তারুণ্যের শক্তি দিয়ে এই দেশ ফ্যাসিবাদমুক্ত হয়েছে, সেই তারুণ্যের ওপর নির্ভর করেই একটি মানবিক বাংলাদেশ গড়ে তুলবো।" তিনি বলেন, "আমরা এমন একটি বাংলাদেশ চাই, যেখানে প্রতিটি শিশু জন্মের পর থেকে মৃত্যুর আগ পর্যন্ত নাগরিক অধিকার ভোগ করবে।"


আজ শনিবার (২৬ অক্টোবর) বিকেলে বগুড়ার আলতাফুন্নেছা খেলার মাঠে জামায়াতে ইসলামীর আয়োজিত সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে ডা. শফিকুর রহমান এই অঙ্গীকার করেন। তিনি বলেন, "বিতাড়িত ফ্যাসিবাদী সরকার গত সাড়ে ১৫ বছরে দেশের মানুষকে শুধু খুন ও গুমের ভয়াবহ পরিস্থিতির মুখে ফেলেছে। যার ফলশ্রুতিতে ছাত্র ও জনতার আন্দোলনের মুখে তাদের দেশ ছেড়ে পালাতে হয়েছে।"


তিনি আরও বলেন, "যারা অপরাধ করেছে, দুর্নীতি ও লুটপাটে নিমজ্জিত হয়েছে, বৈষম্যের জন্ম দিয়েছে, মানুষের জীবন কেড়ে নিয়েছে, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। যারা এই জাতির বুকের ওপর গুলি চালিয়েছে, তাদের কাছে ভোট চাওয়ার নৈতিক অধিকার নেই। দেশের মানুষ তাদেরকে আর দেখতে চায় না। জাতি কোনোভাবেই তাদের ভয় পায় না, বরং জাতি তাদের সঠিক বিচার চায়।"


ডা. শফিকুর রহমান বলেন, "যে আদালতে আমাদের নেতাদের অন্যায়ভাবে ফাঁসি দেওয়া হয়েছে, সেই আদালতেই এখন তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়েছে। আমরা চাই, তাদের প্রতি যেন ন্যায় বিচার করা হয় এবং উপযুক্ত শাস্তি দেওয়া হয়।" তিনি উল্লেখ করেন, দেশের সাধারণ জনগণ আর কোন অবিচার সহ্য করবে না এবং জনগণকে ভয় দেখিয়ে কিছু অর্জন করা যাবে না।


জামায়াতে ইসলামীর বগুড়া শহর শাখার আমীর অধ্যক্ষ আবিদুর রহমান সোহেল, সহকারি সেক্রেটারি জেনারেল মাওলানা রফিকুল ইসলাম খান, কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য অধ্যক্ষ শাহাবুদ্দিন এবং বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের সহ-সভাপতি গোলাম রব্বানীও সমাবেশে উপস্থিত ছিলেন। তারা সকলেই দেশের মানুষের জন্য একটি সমৃদ্ধ ও মানবিক রাষ্ট্র প্রতিষ্ঠার লক্ষ্যে একযোগে কাজ করার অঙ্গীকার করেন।


এর আগে সকালে, আমীরে জামায়াত একই ভেন্যুতে বগুড়া শহর ও জেলা শাখার রুকন সম্মেলনে বক্তব্য রাখেন।

শেয়ার করুন