২৮ অক্টোবর ২০২৪, সোমবার, ১২:২২:৪৫ অপরাহ্ন
হাসিনার পতন ও পলায়ন নিয়ে সিনেমা আনছেন রাফী
  • আপডেট করা হয়েছে : ২৮-১০-২০২৪
হাসিনার পতন ও পলায়ন নিয়ে সিনেমা আনছেন রাফী

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গত ৫ আগস্ট ২০২৪ প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে ভারতে পালিয়ে যান শেখ হাসিনা। বর্তমানে সেখানেই তিনি অবস্থান করছেন। আওয়ামী লীগ সরকার বিদায়ের পর ৮ আগস্ট  ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বে অন্তর্বতীকালীন সরকার গঠন করা হয়। 


সেই ছাত্র-জনতার অভ্যুত্থানে স্বৈরশাসক পতন ও পলায়ন নিয়ে সিনেমা নির্মাণে আগ্রহ প্রকাশ করেছেন দেশের বেশ কয়েকজন নির্মাতা। তাদের মধ্যে একজন হচ্ছেন ঢালিউড পরিচালক রায়হান রাফী। গত শনিবার রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এক অনুষ্ঠানে এ ঘোষণা দেন নির্মাতা।


সেখানে ‘বাংলাদেশের চলচ্চিত্রের সাম্প্রতিক গতি-প্রকৃতি এবং ভবিষ্যৎ’ শীর্ষক এক আলোচনায় কথা বলেন রায়হান রাফী। এ নির্মাতা বলেন, ‘সিনেমা এমনই শিল্প, যার মাধ্যমে প্রতিবাদ করা যায়, সমাজব্যবস্থাকে তুলে আনা যায়। এই যে আন্দোলন হলো, একটা সময় কিন্তু মানুষ ভুলে যাবে। কিন্তু এগুলো সিনেমাতে থাকলে মানুষের মনে থাকবে।


রায়হান রাফী বলেন, জুলাই অভ্যুত্থানে এত এত গল্প যেগুলো নিয়ে অনেক সিনেমা বানাতে হবে। আমি আমার জায়গা থেকে চেষ্টা করব দ্রুত নির্মাণ করার। সেটি মুগ্ধকে নিয়ে হোক বা পুরো ঘটনা নিয়ে হোক। আর আমার তো সত্য ঘটনা বলতে ভালোই লাগে। এত এত টুইস্ট, গল্প— কেন আমি বানাব না? 


উল্লেখ্য, শাকিব খান ও চঞ্চল চৌধুরী অভিনীত রাফীর সর্বশেষ চলচ্চিত্র ‘তুফান’ বর্তমানে উর্দু ভাষায় পাকিস্তানে প্রদর্শনী চলছে। সিনেমাটি বাংলাদেশসহ বিশ্বের ১৫ দেশে মেগাহিট। ব্যাপক দর্শকপ্রিয়তা পাওয়া এ ছবির  সিক্যুয়াল নির্মাণ করবেন রাফী। বর্তমানে শরীফুল রাজ ও ওপার বাংলার জিৎকে নিয়ে ‘লায়ন’-এর প্রস্তুতি নিচ্ছেন এ নির্মাতা।


এ ছাড়া এই পরিচালক বর্তমানে ব্যস্ত আছেন ‘ব্ল্যাক মানি’ ওয়েবসিরিজ নিয়ে। অভিনয়ে আছেন জনপ্রিয় চিত্রনায়ক রুবেল। আরও আছেন পূজা চেরী, সালাহউদ্দিন লাভলু, সুমন আনোয়ার প্রমুখ।


শেয়ার করুন