০৫ অক্টোবর ২০২২, বুধবার, ১০:০৭:১৭ অপরাহ্ন
টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা তামিমের
  • আপডেট করা হয়েছে : ১৭-০৭-২০২২
টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা তামিমের

ওয়েস্ট ইন্ডিজ সফরে সাকিব ও মাহমুদউল্লাহ ব্যর্থ হলেও শতভাগ সফল হয়েছেন তামিম ইকবাল। টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজে ভরাডুবির পর তামিমের নেতৃত্বে ওয়ানডে সিরিজে উইন্ডিজকে ৩-০ তে হোয়াইটওয়াশ করেছে বাংলাদেশ।

শুধু নেতৃত্বই দেননি, ভালো ব্যাটিং করে হয়েছেন সিরিজসেরা।

ক্যারিবীয়দের তাদের মাঠেই চুনকামের খবরে যখন তৃপ্তির ঢেকুর তুলছিলেন বাংলাদেশি সমর্থকরা, তখন ফেসবুকে এক পোস্টে সবাইকে চমকে দিলেন তামিম। 

ক্যারিবীয় দ্বীপপুঞ্জ থেকে তামিম এক ফেসবুক পোস্টে জানালেন, টি-টোয়েন্টি ফরম্যাটে তিনি সাবেক হয়ে গেছেন!

তামিম নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে বাংলাদেশ সময় ভোর ৪টায় লিখেছেন, ‘আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে আজকে থেকে আমাকে অবসরপ্রাপ্ত হিসেবে বিবেচনা করুন। ধন্যবাদ সবাইকে।’

২০২০ সালের মার্চের পর থেকে টি-টোয়েন্টি খেলছেন না তামিম। গত টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াডে ডাক পেয়েও নিজেকে সরিয়ে নেন তিনি।

এর পর কুড়ি ওভারের ফরম্যাট থেকে ছয় মাসের বিরতিতে যান। সেই বিরতি শেষ হওয়ার আগেই টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা দিলেন তিনি।

  
প্রসঙ্গত দেশের হয়ে ৭৮ টি-টোয়েন্টিতে ২৪ দশমিক ১ গড় এবং ১১৭ স্ট্রাইকরেটে ১ হাজার ৭৫৮ রান করেছেন তামিম। দেশের প্রথম টি-টোয়েন্টি সেঞ্চুরিয়ানও তিনি।

২০২০ সালের মার্চের পর আর এ ফরম্যাটে দেখা যায়নি তামিমকে। গেল বছর সংযুক্ত আরব আমিরাতের মাটিতে অনুষ্ঠিত বিশ্বকাপেও খেলেননি। এর পর মাঝে ছয় মাস স্বেচ্ছায় বিরতিতে ছিলেন। এরই মধ্যে হঠাৎ দিলেন বিদায়ের ঘোষণা।

শেয়ার করুন