২৯ নভেম্বর ২০২২, মঙ্গলবার, ০৬:৫৮:১২ পূর্বাহ্ন
ভারতে সাড়ে ৫ মাসে সর্বোচ্চ সংক্রমণ
  • আপডেট করা হয়েছে : ১২-০৭-২০২২
ভারতে সাড়ে ৫ মাসে সর্বোচ্চ সংক্রমণ

ভারতে গত সাড়ে পাঁচ মাসের মধ্যে করোনায় সর্বোচ্চ দৈনিক সংক্রমণ হয়েছে গত ২৪ ঘণ্টায়।

দেশটিতে শনিবার থেকে রোববার সকাল ৮টা পর্যন্ত মোট করোনা রোগীর সংখ্যা ২১০০ জনে দাঁড়িয়েছে। খবর আনন্দবাজার পত্রিকার।  

ভারতে গত ২৪ ঘণ্টায় ৩৬ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে। এর মধ্যে পশ্চিমবঙ্গ, কেরালা, মহারাষ্ট্র এবং হিমাচল প্রদেশেই মারা গিয়েছেন ২৩ জন।

যা গত দুদিনের তুলনায় কিছুটা কম। কিন্তু একদিনে ভারতের মোট করোনা রোগীর সংখ্যা বেড়েছে। ভারতে এখন এক লাখ ৫২ হাজার ২০০ জন করোনা রোগী রয়েছেন।

এর আগে গত ৩ ফেব্রুয়ারি দেশে করোনা রোগীর সংখ্যা ১ লাখ ৫৩ হাজার ছুঁয়েছিল। সাড়ে পাঁচ মাসের কিছু বেশি সময় পর আবার একই জায়গায় দেশের করোনা পরিস্থিতি।

গত কয়েক সপ্তাহ ধরেই দেশে দৈনিক সংক্রমণ ২০ হাজারের গণ্ডিতে ঘোরাফেরা করছে। অন্যদিকে করোনা থেকে সুস্থ হয়ে ওঠার হার কমছে ক্রমশ।

অনেক ক্ষেত্রেই এই দফায় করোনা মারাত্মক আকার না নিলেও তার ভোগান্তি দীর্ঘায়িত হচ্ছে বহু রোগীর ক্ষেত্রে। তবে একই সঙ্গে করোনায় মৃত্যুর সংখ্যাও ধীরে ধীরে বাড়ছে।

জম্মু ও কাশ্মীর এবং বিহারে দুজনের মৃত্যু হয়েছে। দিল্লি, উড়িষ্যা, ছত্তীশগঢ়, পুদুচেরি, নাগাল্যান্ড, মেঘালয়, ত্রিপুরা, অসম ও গুজরাটে একজন করে মারা গেছেন গত ২৪ ঘণ্টায়।

দৈনিক সংক্রমণ ভারতের মধ্যে সর্বাগ্রে রয়েছে মহারাষ্ট্র (২৩৩৪)। তার পর যথাক্রমে কেরালা (২২৫২), তামিলনাড়ু (২০১৪), পশ্চিমবঙ্গ (১৮৪৪), কর্নাটক (১৪৫৬), উড়িষ্যা (১১৩০) এবং গুজরাটের (৯৩৭) নাম রয়েছে।   

শেয়ার করুন