০৫ ডিসেম্বর ২০২২, সোমবার, ০৩:২৮:১৮ পূর্বাহ্ন
শিরোনাম :
করোনা ও উপসর্গে রামেক হাসপাতালে ২ জনের মৃত্যু
  • আপডেট করা হয়েছে : ২৫-০৭-২০২২
করোনা ও উপসর্গে রামেক হাসপাতালে ২ জনের মৃত্যু

করোনা সংক্রমণে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ইসলাম উদ্দিন (৫৫) নামে এক রোগী মারা গেছেন। এছাড়া করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে মারা গেছেন আফসার আলী (৭৫) নামে আরেকজন।

রোববার (২৪ জুলাই) সকাল ৯টা থেকে সোমবার (২৫ জুলাই) সকাল ৯টার মধ্যে হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান।

এদের মধ্যে ইসলাম উদ্দিন বগুড়ার আদমদিঘী এলাকার বাসিন্দা। ২ দিন আগে করোনার উপসর্গ নিয়ে তিনি হাসপাতালে আসেন। পরে পরীক্ষায় তার করোনা শনাক্ত হয়।

অন্যদিকে আফসার আলী চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার বাসিন্দা। করোনার উপসর্গ নিয়ে এক দিন আগে তিনি হাসপাতালে ভর্তি হন।

এর আগে শুক্রবার (২১ জুলাই) সকাল ৯টা থেকে রোববার (২৩ জুলাই) সকাল ৯টা পর্যন্ত হাসপাতালের এই ইউনিটে ছয়জন মারা গেছেন।

রামেক হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, করোনা সংক্রমণ নিয়ে হাসপাতালে একজন এবং সংক্রমণের উপসর্গ নিয়ে একজন মারা গেছেন। স্বাস্থ্যবিধি মেনে তাদের মরদেহ দাফনের পরামর্শ দেওয়া হয়েছে।

পরিচালক আরও জানান, ২৪ শয্যার রামেক করোনা ইউনিটে সোমবার সকাল ৯টা পর্যন্ত ভর্তি ছিলেন ১১ জন রোগী। এদের মধ্যে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ৩ জন।

করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৫ জন। ভর্তি অন্য ৩ জন করোনা নেগেটিভ। এই এক দিনে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়ে যান একজন রোগী। নতুন করে ভর্তি হয়েছেন একজন।

এর আগে রোববার রাজশাহী মেডিকেল কলেজ আরটিপিসিআর ল্যাবে রাজশাহীর ৫০টি নমুনা পরীক্ষায় ৮টিতে করোনা ধরা পড়েছে। জেলায় করোনা শনাক্তের হার ১৬ শতাংশ।

শেয়ার করুন