০৮ ফেব্রুয়ারী ২০২৩, বুধবার, ০৩:২৬:৪৬ পূর্বাহ্ন
রাবি প্রশাসন ভবনের নৈশ প্রহরীর আকস্মিক মৃত্যু
  • আপডেট করা হয়েছে : ০১-০৮-২০২২
রাবি প্রশাসন ভবনের নৈশ প্রহরীর আকস্মিক মৃত্যু

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শহীদ সৈয়দ নজরুল ইসলাম প্রশাসন ভবনের নৈশ প্রহরী মো. সাইফুল ইসলাম বাবু দায়িত্ব পালনরত অবস্থায় আকস্মিক মৃত্যু বরণ করেছেন। সোমবার (১ আগস্ট) সকাল ছয়টার দিকে প্রশাসন ভবনের আর্কাইভ অফিসের সামনে তাকে অচেতন অবস্থায় পড়ে থাকতে দেখে এক আনসার সদস্য। পরে তাকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। মো. সাইফুল ইসলাম বাবু নগরীর মতিহার থানার নতুন বুধপাড়া গ্রামের বাসিন্দা। তার পিতা মৃত ফটিক মিয়া এবং মাতার নাম শরিফা বেওয়া।

ঘটনার বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক আসাবুল হক বলেন, সাইফুল ইসলাম বাবু নৈশ প্রহরী হিসেবে দায়িত্ব পালন করতেন। লাইট জ্বালানো ও জাতীয় পতাকা উত্তোলনের কাজগুলোও করতেন বাবু। সোমবার সকাল ছয়টার দিকে প্রশাসন ভবনের এক আনসার সদস্য প্রথমে দেখেন যে নীচতলার সব লাইট বন্ধ। লাইট বন্ধ এবং তাকে খুঁজে পাওয়া যাচ্ছে না দেখে ওই আনসার সদস্য ও আরো কয়েকজন খোঁজাখুঁজি করে আর্কাইভ অফিসের সামনে তাকে অচেতন অবস্থায় পড়ে থাকতে দেখে। এরপর তারা তার গায়ে হাত দিয়ে দেখে ঠাণ্ডা। সঙ্গে সঙ্গে তারা আমাকে বিষয়টি জানায়।

তিনি আরো বলেন, এরপর বাবুকে মেডিকেল সেন্টারে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক জানান সে রাতেই ম্যাসিভ হার্ট অ্যাটাকে মারা গেছেন। এরপরও, আরো নিশ্চিত হতে এবং ডেথ সার্টিফিকেটের জন্য তাকে রামেকে পাঠানো হয়েছিলো। প্রশাসন ভবনের সিসি ক্যামেরাগুলোর ফুটেজ দেখার পর কখন কিভাবে কি হয়েছে, সেটা আরো সঠিকভাবে জানা যাবে।

শেয়ার করুন