২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৩:৫৭:১০ পূর্বাহ্ন
সুন্দরবনে কুমিরের সঙ্গে লড়ে বেঁচে ফিরল কলেজছাত্র
  • আপডেট করা হয়েছে : ১০-০৮-২০২২
সুন্দরবনে কুমিরের সঙ্গে লড়ে বেঁচে ফিরল কলেজছাত্র

সুন্দরবনের একটি খালে গোসল করতে নেমে কুমিরের আক্রমণে পড়ে লড়াই করে বেঁচেছেন খুলনার এক কলেজছাত্র। মঙ্গলবার (৯ আগস্ট) দুপুরে সুন্দরবনের ঢাংমারী খালে গোসল করতে নামলে একটি কুমির ওই যুবককে আক্রমণ করে। এরপর ধস্তাধস্তি ও চোখে আঙুল দিয়ে কুমিরটিকে দুর্বল করে প্রাণে বেঁচে ফিরেন তিনি। আক্রমণের শিকার হওয়া ওই যুবকের নাম রাজু হাওলাদার। খুলনার একটি শিক্ষা প্রতিষ্ঠানে স্নাতকের (সম্মান) শিক্ষার্থী তিনি এবং খুলনার দাকোপ উপজেলার বানীশান্তা ইউনিয়নের পূর্বসুন্দরবন সংলগ্ন ঢাংমারী এলাকার খ্রিস্টান পাড়ার নজির হাওলাদারের ছেলে।

পূর্বসুন্দরবন বিভাগের চাঁদপাই রেঞ্জের ঢাংমারী স্টেশন কর্মকর্তা মো. সাইফুল বারী জানান, সুন্দরবনের ঢাংমারী খালে দুপুরে গোসল করতে নামেন রাজু হাওলাদার। খালে নামতেই একটি কুমির তার ওপর আক্রমণ করে। কুমিরটি রাজুর ডানপায়ের হাঁটুর উপরের দিকে কামড়ে ধরে।

রাজুর বরাতে তিনি বলেন, ওই সময় রাজু কুমিরটির সঙ্গে ধস্তাধস্তি করেন এবং এক পর্যায়ে কুমিরের চোখে আঙুল ঢুকিয়ে দেন। চোখে আঘাত পেয়ে কুমিরটি কামড় ছেড়ে দিয়ে চলে যায়। সাইফুল বলেন, এরপর রাজু উপরে উঠে এলে তার পায়ের ক্ষত স্থানে চিকিৎসা দেওয়া হয়। তিনি এখন সুস্থ এবং বাড়িতে আছেন। তবে ঘটনার সময় খালে ভাটা থাকায় পানি কম ছিল; ভরা জোয়ার থাকলে কুমির কামড়ে ধরে পানির গভীরে নিয়ে গেলে বাঁচার সম্ভাবনা থাকত না বলে তিনি জানান।

শেয়ার করুন