২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০৩:২৭:০৪ পূর্বাহ্ন
রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সাধারণ সভা
  • আপডেট করা হয়েছে : ১৮-০৪-২০২৩
রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সাধারণ সভা

রাজশাহী সাংবাদিক ইউনিয়নের (আরইউজে) সাধারণ সভা-২০২৩ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৮ এপ্রিল) বিকালে নগরীর কাদিরগঞ্জে আরইউজের কার্যালয়ে এই সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন আরইউজের সভাপতি রফিকুল ইসলাম। পরিচালনা করেন সাধারণ সম্পাদক তানজিমুল হক। তিনি সভায় সম্পাদকের প্রতিবেদন উপস্থাপন করেন।

আর সংগঠনের আয়-ব্যয়ের হিসাব তুলে ধরেন সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা তৈয়বুর রহমান। এর আগে প্রয়াত সাংবাদিকদের স্মরণে শোক প্রস্তাব গৃহীত হয় এবং তাদের প্রতি শ্রদ্ধা রেখে এক মিনিট নীরবতা পালন করা হয়। সভায় উপস্থিত সদস্যরা নানা বিষয়ে নিজেদের মতামত তুলে ধরেন। পরবর্তীতে সভাপতি রফিকুল ইসলাম বিভিন্ন প্রশ্নের উত্তর দেন এবং মতামত গ্রহণ করেন।

রফিকুল ইসলাম বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় অবিচল থেকে রাজশাহী সাংবাদিক ইউনিয়ন সাংবাদিকদের রুটি-রুজির নিশ্চয়তার আন্দোলন করে যাচ্ছে। বর্তমান পরিষদ দায়িত্ব গ্রহণের পর রাজশাহীতে কোন পেশাদার সাংবাদিক হামলা কিংবা হয়রানির শিকার হলে সাংবাদিক ইউনিয়ন তাৎক্ষণিক প্রতিবাদ করেছে। সাংবাদিকদের মর্যাদা ও অধিকার রক্ষার আন্দোলন করেছে।

সভামঞ্চে আরও উপস্থিত ছিলেন আরইউজের প্রতিষ্ঠাতা সভাপতি মুস্তাফিজুর রহমান খান আলম, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) যুগ্ম মহাসচিব রাশেদ রিপন ও সদস্য বদরুল হাসান লিটন।

বক্তব্য দেন- আরইউজের জ্যেষ্ঠ সদস্য আনু মোস্তফা, আসাদুজ্জামান আসাদ, জিয়াউল গণি সেলিম, রাশিদুল হক রুশো, সাইফুর রহমান রকি, আলমগীর কবির তোতা, সেলিম জাহাঙ্গীর, দুলাল আব্দুল্লাহ, মেহেদী হাসান প্রমুখ।

সভা শেষে ইফতারে অংশগ্রহণ করেন সাংবাদিক ইউনিয়নের সদস্যরা। এতে অতিথি হিসেবে অংশ নেন স্থানীয় দৈনিক সোনালী সংবাদ পত্রিকার সম্পাদক মো. লিয়াকত আলী ও আমাদের রাজশাহীর সম্পাদক আফজাল হোসেন। ইফতারের পর আরইউজের সদস্যদের মাঝে ঈদ উপহার বিতরণ করা হয়।

শেয়ার করুন