০৫ অক্টোবর ২০২২, বুধবার, ০৯:৪১:৪৫ অপরাহ্ন
ফিলিপাইনে ফেরিতে অগ্নিকান্ডে কমপক্ষে ৭ জনের প্রাণহানি: কোস্ট গার্ড
  • আপডেট করা হয়েছে : ২৩-০৫-২০২২
ফিলিপাইনে ফেরিতে অগ্নিকান্ডে কমপক্ষে ৭ জনের প্রাণহানি: কোস্ট গার্ড

ফিলিপাইনে একটি ফেরিতে অগ্নিকান্ডে অন্ত্যত সাতজনের প্রাণহানি ঘটেছে। সোমবার (২৩ মে) এ ঘটনা ঘটে। তারা দেশটির পলিলো দ্বীপ থেকে প্রধান দ্বীপ লুজনের কুয়িজন প্রদেশে যাচ্ছিলেন। এক প্রতিবেদনে এমন তথ্য জানিয়েছে বার্তা সংস্থা এএফপি।

কোস্ট গার্ড সদস্য ও প্রত্যক্ষদর্শীরা একথা জানান, মেরক্রাফট ২ নামের ফেরিতে আগুন ছড়িয়ে পড়ার সময় এতে ১২৪ জন যাত্রী ছিল। ফেরিটিতে দ্রুত আগুন ছড়িয়ে পড়ায় যাত্রীরা বাধ্য হয়ে ফেরির উপর থেকে লাফিয়ে পড়ে। আবার অনেকে নিরাপদে বেরিয়ে আসতে ব্যর্থ হন।

ফিলিপাইন কোস্ট গার্ড মুখপাত্র আর্মান্দো বালিলো জানান, এ পর্যন্ত সাতজনের মৃত্যু হয়েছে এবং ১২০ জনকে উদ্ধার করা হয়েছে। ফেরিটিতে মোট ১৩৪ যাত্রী ও ক্রু ছিল। এ ঘটনায় জীবিতদের উদ্ধারে অনুসন্ধান অভিযান চালানো হচ্ছে।

কোস্ট গার্ডের দেয়া বিভিন্ন ছবিতে পুরো ফেরিতে আগুন ছড়িয়ে পড়তে এবং তা থেকে ধোয়ার কু-লী উড়তে দেখা যাচ্ছে। লাইফ রিং ও লাইফ ভেস্ট নিয়ে লোকজনকে পানিতে ভেসে থাকতে দেখা যায়। অন্যান্য ফেরির সাহায্যে তাদের অনেককে উদ্ধার করা হয়।

ক্যাপ্টেন ব্রুনেতি আজেগ্রা বলেন, ‘আমরা ৪০ জনকে জীবিত উদ্ধার করতে সক্ষম হয়েছি। আমরা দুইটি লাশ উদ্ধার করেছি।’

রিয়াল টাউন দুর্যোগ কর্মকর্তা রিকি পবলাত জানান, কমপক্ষে ২১ জনকে হাসপাতালে নেওয়া হয়েছে। ফেরিটি এখন বন্দর থেকে সাত কিলোমিটার দূরে রয়েছে।

শেয়ার করুন