২৯ নভেম্বর ২০২২, মঙ্গলবার, ০৬:৬:০৬ পূর্বাহ্ন
ট্রেন লাইনচ্যুত হওয়ায় পশ্চিম রেলের সিডিউল বিপর্যয়ে চার ট্রেনের যাত্রা বাতিল
  • আপডেট করা হয়েছে : ১৫-০৮-২০২২
ট্রেন লাইনচ্যুত হওয়ায় পশ্চিম রেলের সিডিউল বিপর্যয়ে চার ট্রেনের যাত্রা বাতিল

গাজীপুরে দ্রুতযান ট্রেনের বগি লাইনচ্যুত হওয়ার ঘটনায় পশ্চিমাঞ্চল রেলওয়েতে সিডিউল বিপর্যয় দেখা দিয়েছে। লাইনচ্যুত বগিগুলো সরানোর কাজ শেষ হওয়ায় দীর্ঘ প্রায় ১২ ঘণ্টা পর আজ সোমবার (১৫ আগস্ট) সকাল সাড়ে ৯টা থেকে ঢাকার সঙ্গে উত্তর ও পশ্চিমাঞ্চলের ট্রেন চলাচল শুরু হয়েছে। তবে এরইমধ্যে পশ্চিমাঞ্চল রেলওয়ের সকালের ঢাকাগামী আন্তঃনগর ট্রেন সিল্কসিটি এক্সপ্রেসসহ চারটি ট্রেনের যাত্রা বাতিল করেছে রেলওয়ে কর্তৃপক্ষ।

গাজীপুরের ধীরাশ্রম রেলওয়ে স্টেশনে দুর্ঘটনার কারণে সোমবার পশ্চিমাঞ্চল রেলওয়ের নিয়মিত চলাচলকারী রুটের সিল্কসিটি এক্সপ্রেস ট্রেন ছাড়াও কুড়িগ্রাম, পঞ্চগড় ও বেনাপোল এক্সপ্রেস ট্রেনের যাত্রা বাতিল করা হয়েছে। অনাকাক্সিক্ষত এ ঘটনার জন্য যাত্রীসাধারণের কাছে দুঃখ প্রকাশ করা হয়েছে। এছাড়া সিল্কসিটিসহ চারটি ট্রেনের টিকিট ফেরত দিয়ে তার মূল্য গ্ৰহণের জন্য সংশ্লিষ্ট যাত্রীদের অনুরোধ জানানো হয়েছে।

রাজশাহী রেলওয়ে স্টেশনের স্টেশন ম্যানেজার আব্দুল করিম জানান, ধীরাশ্রম রেলওয়ে স্টেশনে ‘দ্রুতযান’ লাইনচ্যুতের ঘটনায় পশ্চিমাঞ্চল রেলেওয়ের এ সিডিউল বিপর্যয়। দুর্ঘটনার কারণে সকালের চারটি ট্রেনের যাত্রা বাতিল করা হয়েছে। তবে উদ্ধারকাজ শেষে ট্রেন চালু হওয়ায় পশ্চিমাঞ্চল রেলওয়ের রুটগুলো আবারও সচল হয়েছে। এরইমধ্যে ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের যোগাযোগ ব্যবস্থা আবারও সচল হয়েছে। দুপুরের পর থেকে ট্রেনগুলো চলাচল করছে।

পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক (জিএম) অসীম কুমার তালুকদার বলেন, ‘গত রোববার (১৪ আগস্ট) পদ্মা এক্সপ্রেস ট্রেনটি ঢাকায় আটকা পড়ায় রাজশাহী থেকে যেই সিল্কসিটি এক্সপ্রেস ট্রেনটি (৭৫৪) সকাল ৭টা ৪০ মিনিটে ছেড়ে যেত তার যাত্রা বাতিল করতে হয়েছে। স্বাভাবিকভাবেই ৭৫৩ ট্রেনটি বাতিল হয়। এছাড়া আরও তিনটি ট্রেনের যাত্রা বাতিল করা হয়েছে। যাত্রীসাধারণকে টিকিট ফেরত দিয়ে তার মূল্য গ্রহণ করতে অনুরোধ করা হয়েছে।’

সোমবার নিয়মিত চলাচলকারী ট্রেনগুলোর মধ্যে এরইমধ্যে আন্তঃনগর ট্রেন সিল্কসিটি এক্সপ্রেস (৭৫৪/৭৫৩), বেনাপোল এক্সপ্রেস (৭৯৫/৭৯৬), পঞ্চগড় এক্সপ্রেস (৭৯৪/৭৯৩) ও কুড়িগ্রাম এক্সপ্রেস (৭৯৮/৭৯৭) ট্রেনের যাত্রা বাতিল হয়েছে। এ অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনায় যাত্রীদের সাময়িক সমস্যার জন্য আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করেন পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক।

শেয়ার করুন