২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০৭:১০:০১ অপরাহ্ন
সিপিসি সম্মেলনে যোগ দিতে কানাডায় যাচ্ছেন এমপি এনামুল
  • আপডেট করা হয়েছে : ২০-০৮-২০২২
সিপিসি সম্মেলনে যোগ দিতে কানাডায় যাচ্ছেন এমপি এনামুল

৬৫ তম কমনওয়েলথ পার্লামেন্টারি কনফারেন্স (সিপিসি) সম্মেলনে যোগ দিতে কানাডায় যাচ্ছেন রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য, সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক। উক্ত সম্মেলনে ইঞ্জিনিয়ার এনামুল হক এমপির নেতৃত্বে বাংলাদেশ থেকে ৬ সদস্যের একটি প্রতিনিধি দল অংশ গ্রহণ করবেন।

৬৫ তম কমনওয়েলথ পার্লামেন্টারি কনফারেন্স (সিপিসি) সম্মেলনে যোগ দিতে শনিবার রাতে ইঞ্জিনিয়ার এনামুল হক এমপির নেতৃত্বে কানাডার উদ্দেশ্যে রওনা হবে প্রতিনিধি দলটি।

আজ ২০ আগস্ট থেকে ২৬ আগস্ট কানাডা পার্লামেন্ট ও কমনওয়েলথ পার্লামেন্টারি এসোসিয়েশন (সিপিএ) এর উদ্যোগে “কানাডার হালিফ্যাক্সে” ৬৫ তম কমনওয়েলথ পার্লামেন্টারি কনফারেন্স (সিপিসি) অনুষ্ঠিত হবে। কমনওয়েলথ পার্লামেন্টারি অ্যাসোসিয়েশন (সিপিএ) একটি সংস্থা যা সুশাসন, গণতন্ত্র এবং মানবাধিকারকে সমর্থন করার জন্য কাজ করে।

৬ সদস্যের প্রতিনিধি দলের থাকছেন পাবনা ৫ আসনের সংসদ সদস্য গোলাম ফারুক খন্দকার প্রিন্স, কুড়িগ্রাম ৩ আসনের সংসদ সদস্য এম এ মতিন, বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সচিব এক এম আব্দুস সালাম, অতিরিক্ত সচিব নুরুজ্জামান এবং উপসচিব এনামুল হক।

কমনওয়েলথ পার্লামেন্টারি অ্যাসোসিয়েশনের (সিপিএ) বর্তমানে প্রায় ১৮০টি শাখা রয়েছে এবং এটি নয়টি অঞ্চলে বিভক্ত: আফ্রিকা, এশিয়া, অস্ট্রেলিয়া, ব্রিটিশ দ্বীপপুঞ্জ এবং ভূমধ্যসাগর, কানাডা, ক্যারিবিয়ান, আমেরিকা এবং আটলান্টিক, ভারত, প্রশান্ত মহাসাগরীয় এবং দক্ষিণ-পূর্ব এশিয়া। জানাগেছে, সরকারি এই সফর শেষে আগামী ২৯ আগস্ট দেশে ফিরবেন ইঞ্জিনিয়ার এনামুল হক এমপি।

শেয়ার করুন