১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৩:২৩:৩০ পূর্বাহ্ন
রাজশাহীতে ইয়ামাহার বাইক শোরুমে কর ফাঁকির অভিযোগ
  • আপডেট করা হয়েছে : ২৫-০৪-২০২৩
রাজশাহীতে ইয়ামাহার বাইক শোরুমে কর ফাঁকির অভিযোগ

রাজশাহী ইয়ামাহা বাইক শোরুম (গোস্ট রাইডার স্টেশন) সরকারি শুল্ক ও মূসক ফাঁকি দেওয়ার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের জন্য রাজশাহী জেলা প্রশাসক বরাবর অভিযোগ করা হয়েছে। মঙ্গলবার (২৫ এপ্রিল) জেলা প্রশাসক কার্যালয়ের ই-সেবা কেন্দ্রে এ অভিযোগ করা হয়।

রাজশাহীর কয়েকজন বাসিন্দা স্বাক্ষরিত অভিযোগ পত্রে উল্লেখ্য করে জানায়, সরকারের দেওয়া রাস্তাঘাট সহ নানান দিক থেকে উন্নয়নের ছোঁয়া পেয়ে আমরাও (রাজশাহী বাসি) উপকৃত হচ্ছি আমাদেরও উচিত সরকারের পাশে দাঁড়িয়ে অনিয়ম দুর্নীতির মুখোশ উন্মোচন করে রাজস্ব ব্যবস্থা সচল রাখতে, তাই আমরা দীর্ঘদিন থেকে লক্ষ্য রেখে জানতে পেরেছি যে রাজশাহীর স্টেডিয়ামের বিপরীত পাশে অবস্থিত এ.সি.আই মটরস্ অনুমোদিত ইয়ামাহা বাইকের গোস্ট রাইডার শোরুম যেমন বাইকের যথাযথ রাজস্ব প্রদান করেনা তেমনি অবৈধ পথে আমদানিকৃত যন্ত্রাংশ ক্রয়-বিক্রয় করে ক্রেতা প্রতারিত হচ্ছে ও সরকার রাজস্ব হারাচ্ছে, আমরা এখানকার নিয়মিত গ্রাহক আমরাও প্রতারিত হয়েছি আসল বলে ডুপ্লিকেট যন্ত্রাংশ দিয়েছে।

এর পাশাপাশি বাইকের সার্ভিসের ব্যবহৃত যন্ত্রাংশ শুল্ক ও মূসক ফাঁকি দিয়ে থাকেন। যা থেকে বছরে কয়েক লাখ টাকা থেকে বঞ্চিত হচ্ছেন সরকারের শুল্ক ও মূসক ব্যবস্থাপনা। এ সকল অপরাধের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনেরও দাবি জানিয়েছে জেলা প্রশাসকের কাছে।

এবিষয়ে রাজশাহীর জেলা প্রশাসক শামিম আহমেদ বলেন, অভিযোগের ভিত্তিতে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার করুন