২৪ এপ্রিল ২০২৪, বুধবার, ১১:০৯:৪৩ পূর্বাহ্ন
নেসকোর ভুলে রাজশাহীতে নষ্ট ৪০ বাড়ির টিভি ফ্যান ফ্রিজ
  • আপডেট করা হয়েছে : ০৯-০৯-২০২২
নেসকোর ভুলে রাজশাহীতে নষ্ট ৪০ বাড়ির টিভি ফ্যান ফ্রিজ

রাজশাহীতে নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি (নেসকো) লিমিটেড-এর ভুলের কারণে নষ্ট হয়ে গেছে গ্রাহকের টিভি, সিলিং ফ্যানসহ ৬৫টি ইলেকট্রনিক্স পণ্য। স্থানীয়দের অভিযোগ, নেসকোর কর্মীরা বৈদ্যুতিক ট্রান্সমিটারের তার ঠিকমতো না লাগানোর কারণেই এই বিপত্তি ঘটে। এতে ভোল্টেজ বেড়ে গিয়ে গ্রাহকের টিভি, সিলিং ফ্যান, লেপটপের ভেতরের যন্ত্রপাতি পুড়ে গেছে। পরে নেসকো কর্মীরা লোডশেডিং দিয়ে তার মেরামত করে বিদ্যুতের লাইন দিলে পরবর্তীতে আর কোন ক্ষতি হয়নি।

আজ বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে রাজশাহী নগরীর বুধপাড়ায় এই ঘটনা ঘটেছে। এই ঘটনায় স্থানীয় ও নেসকোর কর্মীদের মধ্যে তর্কাতর্কির ঘটনাও ঘটে। পরে নেসকোর কর্মীরা বিষয়টি অফিসে জানিয়েছি বলে ঘটনাস্থল ত্যাগ করে। এর আগে উপস্থিত নেসকোর কর্মীদের সম্মতিতে স্থানীয় বাসিন্দা ডলার, টিটো ও ইয়ানুর বাড়ি বাড়ি ঘুরে ক্ষতির একটি তালিকা তৈরি করে।

এই তালিকায় সিলিং ফ্যান ২৯টি, স্ট্যান্ড ফ্যান ৪টি, চার্জার ফ্যান ১টি, বক্স ও এলইডি টেলিভিশন মিলে ২৩টি, রাইস কুকার ৬টি, মুঠোফোনের চার্জার ২৮টি, রাউটার দু’টি, ডিজিটাল ঘড়ি একটি, কম্পিউটার একটি ও একটি ল্যাপটপ রয়েছে।

ক্ষতিগ্রস্ত গ্রাহকরা জানান, সকাল ১১টার দিকে নেসকোর কর্মীরা বুধপাড়া গণির মোড়ে বৈদ্যুতিক ট্রান্সমিটারে কাজ করছিলো। কাজ শেষে তারা লাইনটি আবার চালু করে, চলে যান। বিদ্যুতের সংযোগ দেয়ার পর ওই এলাকায় ৪০টি গ্রাহকের ইলেকট্রনিক্সের বিভিন্ন পণ্য পুড়ে ও নষ্ট হয়ে যায়।

তারা জানায়, ফ্যান, টেলিভিশনসহ যে সমস্ত ইলেকট্রনিক্স পণ্য চালু ছিল সেগুলোর ক্ষতি হয়েছে। বেশ কিছু ফ্যানের ভেতরে পুড়ে গিয়ে ধোয়া বের হতে দেখা গেছে। এগুলোর মধ্যে বুধপাড়া ফ্লাইওভার নির্মাণকারী প্রতিষ্ঠানের অফিসের ১৯টি ফ্যান, রিফাত নামের একজনের ল্যাপটপ, শ্রী ত্রীশুল রায়ে রাইস কুকার নষ্ট হয়ে গেছে।

নেসকোর বিক্রয় ও বিতরণ বিভাগ-৫ এর নির্বাহী প্রকৌশলী (অতিরিক্ত) সাজেদুল ইসলাম জানান, ‘বিষয়টি শুনেছি। যাদের ক্ষতি হয়েছে আগামী শনিবার (১০ সেপ্টেম্বর) তাদের সাথে কথা বলবো।’

শেয়ার করুন