২৯ সেপ্টেম্বর ২০২২, বৃহস্পতিবার, ০৮:৫২:০০ অপরাহ্ন
এসএসসি পরীক্ষা: প্রথম দিনে অনুপস্থিত ১৬ হাজার ৬২৭ জন
  • আপডেট করা হয়েছে : ১৫-০৯-২০২২
এসএসসি পরীক্ষা: প্রথম দিনে অনুপস্থিত ১৬ হাজার ৬২৭ জন

প্রশ্নপত্র বিভ্রাট, ভুল প্রশ্ন বিতরণ, বিলম্বে প্রশ্নপত্র দেওয়া, বৈরী আবহাওয়া ও যানজটে নাকাল হওয়ার মধ্য দিয়ে আজ বৃহস্পতিবার প্রথমদিনের মতো সারাদেশে পরীক্ষায় বসেছেন ২০২২ সালের এসএসসি ও সমমানের পরীক্ষার্থীরা। পরীক্ষার প্রথমদিনে আজ বাংলা প্রথমপত্র পরীক্ষায় সারাদেশে রেকর্ড সংখ্যক ১৬ হাজার ৬২৭ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। এছাড়া পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে চারজন বহিষ্কৃত হয়েছে। 


আন্তঃশিক্ষা বোর্ড কন্ট্রোল রুম থেকে এ তথ্য জানা গেছে। বহিষ্কৃতদের মধ্যে ঢাকা বোর্ডের একজন, চট্টগ্রাম বোর্ডের দুইজন এবং কুমিল্লা বোর্ডের একজন পরীক্ষার্থী রয়েছে।


এ বছর এসএসসি ও সমমানের পরীক্ষার্থীর সংখ্যা ২০ লাখ ২১ হাজার ৮৬৮ জন। দেশের ৯টি সাধারণ শিক্ষা বোর্ডে মোট ১৫ লাখ ৯৯ হাজার ৭১১ শিক্ষার্থী অংশগ্রহণ করছে। মাদ্রাসা বোর্ডের অধীনে দাখিলে অংশগ্রহণ করছে ২ লাখ ৬৮ হাজার ৪৯৫ জন এবং কারিগরি শিক্ষা বোর্ডের এসএসসি (ভোকেশনাল) ও দাখিল (ভোকেশনাল) পরীক্ষায় পরীক্ষার্থীর সংখ্যা ১ লাখ ৫৩ হাজার ৬৬২ জন।



আজ প্রথম দিনে অনুষ্ঠিত হয়েছে এসএসসির বাংলা প্রথম পত্র ও দাখিলের কুরআন মাজিদ ও তাজবিদ পরীক্ষা। এ বছর মোট ২৯ হাজার ৫৯১টি প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ৩ হাজার ৭৯০টি কেন্দ্রে এসএসসি ও সমমানের পরীক্ষায় অংশ নিচ্ছে। পরীক্ষা বেলা ১১টা থেকে ১টা পর্যন্ত চলেছে।

শেয়ার করুন