২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৪:৫৪:৪০ অপরাহ্ন
দেশে ফিরলেন সেনাপ্রধান
  • আপডেট করা হয়েছে : ১২-১০-২০২২
দেশে ফিরলেন সেনাপ্রধান

সুইজারল্যান্ড সফর শেষে দেশে ফিরেছেন বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। বুধবার (১২ অক্টোবর) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আইএসপিআর জানায়, সফরকালে সেনাবাহিনী প্রধান গত ৫ অক্টোবর সুইজারল্যান্ডের বিমান বিধ্বংসী অস্ত্র প্রস্তুতকারী প্রতিষ্ঠান ‘রাইনমেটাল এয়ার ডিফেন্স কোম্পানি এজি’ এর প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় এবং কোম্পানি পরিদর্শন করেন। পরিদর্শনকালে প্রতিষ্ঠানটির কর্মকর্তারা বাংলাদেশ সেনাবাহিনীর সঙ্গে চলমান বর্তমান প্রকল্পগুলো ও উৎপাদিত সরঞ্জামাদি সম্পর্কে সেনাপ্রধানকে ব্রিফিং করেন।

এরপর তিনি ওই কোম্পানির উৎপাদন প্ল্যান্ট এ বাংলাদেশ সেনাবাহিনীর জন্য প্রস্তুত করা অরলিকন টুইন গান জিডিএফ-০০৯ পরিদর্শন করেন।

গত ৬ অক্টোবর ‘রাইনমেটাল এয়ার ডিফেন্স কোম্পানি এজি’র লাইভ ফায়ারিংয়ের আয়োজন করে। এসময় সেনাপ্রধান অরলিকন টুইন গান জিডিএফ-০০৯ ফায়ারিং এবং গোলাবারুদের কার্যকারিতা পর্যবেক্ষণ করেন।

এছাড়া তিনি সুইজারল্যান্ড আর্মড ফোর্সেসসের আন্তর্জাতিক প্রতিরক্ষা সম্পর্ক বিভাগের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এম মেদারের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। সাক্ষাৎকালে তিনি বাংলাদেশ এবং সুইজারল্যান্ড সেনাবাহিনীর মধ্যে পারস্পরিক সহযোগিতা বাড়ানোর বিষয়ে আলোচনা করেন। পরে সুইস এয়ার ফোর্স ও এয়ার ডিফেন্স জাদুঘর পরিদর্শন করেন জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

এছাড়া সেনাবাহিনী প্রধান গত ৭ অক্টোবর রাইনমেটাল কোম্পানির অ্যামোনিশন প্রোডাকশন লাইন পরিদর্শন এবং প্রস্তুত প্রণালী পর্যবেক্ষণ করেন। সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদের এ সফরের মধ্যদিয়ে দু’দেশের সেনাবাহিনীর মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও জোরদার হবে বলে আশা করা যায়।

শেয়ার করুন