২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০২:৫৩:৫৩ পূর্বাহ্ন
বিশ্বে আরও ৬৯৯ জনের মৃত্যু, শনাক্ত ৪ লাখের বেশি
  • আপডেট করা হয়েছে : ২৯-০৫-২০২২
বিশ্বে আরও ৬৯৯ জনের মৃত্যু, শনাক্ত ৪ লাখের বেশি

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে আরও ৬৯৯ জন মারা গেছেন। একই সময়ে বিশ্বে নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছেন ৪ লাখ ৩৮ হাজার ৬৬৪ জন।


এনিয়ে বিশ্বজুড়ে করোনা রোগী শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৫৩ কোটি ১৩ লাখ ৫২ হাজার ৯১০ জনে। আর মৃতের সংখ্যা বেড়ে ৬৩ লাখ ১০ হাজার ৩২৩ জন হয়েছে। এছাড়া মহামারির শুরু থেকে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৫০ কোটি ১৯ লাখ ৬৭ হাজার ২৭০ জনে।


রোববার (২৯ মে) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে সবশেষ এ তথ্য পাওয়া যায়।


এদিকে বিশ্বের মধ্যে গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ৮৮ হাজার ৫৩০ জনের করোনা শনাক্ত হয়েছে। পূর্ব এশিয়ার এ দেশটিতে এখন পর্যন্ত ৩৩ লাখ ৫৯ হাজার ৩৮০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। মোট মৃত্যু হয়েছে ৬৯ জনের।


অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে উঠে এসেছে তাইওয়ান। দেশটিতে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ১২৭ জন।


দৈনিক প্রাণহানির তালিকায় এরপরই রয়েছে রাশিয়া, ব্রাজিল, ইতালি, অস্ট্রেলিয়া ও যুক্তরাষ্ট্র।


এদিকে মোট মৃত্যু ও শনাক্তের সংখ্যার দিক দিয়ে তালিকার প্রথমে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ১০ লাখ ৩১ হাজার ২৫৯ জনের। আর করোনা শনাক্ত হয়েছে ৮ কোটি ৫৭ লাখ ১১ হাজার ৪৪২ জনে। করোনাভাইরাসে বিশ্বে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। এরপরই রয়েছে ব্রাজিল, ভারত ও রাশিয়া।


এদিকে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে কারো মৃত্যু হয়নি। তবে নতুন করে ২৮ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে করোনা রোগী শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৯ লাখ ৫৩ হাজার ৪০৭ জনে। আর মোট মৃতের সংখ্যা ২৯ হাজার ১৩০ জনই রয়েছে।


২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

শেয়ার করুন