০২ মে ২০২৪, বৃহস্পতিবার, ০৭:১৭:৫৮ অপরাহ্ন
‘ট্যাক্সিচালক’ আমের জামালের দুর্দান্ত পারফরম্যান্স
  • আপডেট করা হয়েছে : ০৮-০২-২০২৪
‘ট্যাক্সিচালক’ আমের জামালের দুর্দান্ত পারফরম্যান্স

এই জানুয়ারিতে পার্থে অস্ট্রেলিয়ার বিপক্ষে নিজের ডেব্যু টেস্টে প্রথম ইনিংসে ছয় উইকেট নিয়ে ক্রিকেটবিশ্বকে চমকে দিয়েছিলেন আমের জামাল।


২৭ বছরের টগবগে তরুণ এই সেদিনও ক্রিকেট খেলার পাশাপাশি ট্যাক্সি চালিয়ে সংসারে অর্থ জোগান দিতেন। স্কুলপড়ুয়া আমেরের ধ্যান-জ্ঞান ছিল ক্রিকেট। তাই ক্রিকেট খেলার জন্য ট্যাক্সি চালাতেও কুণ্ঠাবোধ করেননি।


আমেরকে নিয়ে এত কথা বলার কারণ, কুমিল্লার এই ডান-হাতি পাকিস্তানি পেসার মাত্র ২৩ রানে পাঁচ উইকেট নিয়ে উড়িয়ে দিয়েছেন খুলনা টাইগার্সকে। তার আগুনঝরা বোলিংয়ে খুলনা মাত্র ১১৫ রানে অলআউট। ১৪৯/৭ করা কুমিল্লা ভিক্টোরিয়ান্স জয়ী হয়েছে ৩৪ রানে।


বুধবার মিরপুরে বিপিএলের ২৩তম ম্যাচ ছিল কুমিল্লা ও খুলনার। শেষ পর্যন্ত সেটি হয়ে যায় আমের বনাম খুলনার।


টি-টোয়েন্টি ব্যাটারদের খেলা হলেও এবারের বিপিএলে ঢাকা-সিলেট-ঢাকাÑএখন পর্যন্ত এ দুই ভেন্যুতেই রানপ্রসবা ম্যাচ দেখার তৃষ্ণা দর্শকদের মেটেনি।


এই ম্যাচে কোনো ফিফটি নেই। সর্বোচ্চ ৪৫ কুমিল্লা অধিনায়ক লিটন দাসের। খুলনার ইনিংসে টেলএন্ডার মোহাম্মদ ওয়াসিমের ১২ বলে ২৩ সর্বোচ্চ। ম্যাচসেরা ‘ট্যাক্সিচালক’ আমের।


ছয় ম্যাচে চার জয়ে আট পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে কুমিল্লা। চতুর্থ স্থানে নেমে যাওয়া খুলনার পয়েন্টও সমান আট। ছয় ম্যাচে তাদের চার জয়। রানরেটে পিছিয়ে থাকায় কুমিল­ার নিচে খুলনা।


শেয়ার করুন