১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৯:১৬:২৪ অপরাহ্ন
সেনাপ্রধানের শীতকালীন প্রশিক্ষণ এলাকা পরিদর্শন ও শীতবস্ত্র বিতরণ
  • আপডেট করা হয়েছে : ০১-০১-২০২৩
সেনাপ্রধানের শীতকালীন প্রশিক্ষণ এলাকা পরিদর্শন ও শীতবস্ত্র বিতরণ

সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ শনিবার ১০ পদাতিক ডিভিশনের কক্সবাজারের শ্যামলাপুর এবং ৩৩ পদাতিক ডিভিশনের নোয়াখালীর স্বর্ণদ্বীপে শীতকালীন প্রশিক্ষণ এলাকা ও কক্সবাজারে সমুদ্র তীর প্রতিরক্ষা ব্যবস্থা পরিদর্শন করেন এ সময়। সেনাবাহিনী প্রধান সময়ের সঙ্গে তাল মিলিয়ে আভিযানিক সক্ষমতা বৃদ্ধির তাগিদ দিয়ে বলেন, সেনাবাহিনী আজ একটি দক্ষ, সুশৃংখল ও সুসংগঠিত বাহিনীরূপে আত্মপ্রকাশ করেছে। দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব ও অখ-তা রক্ষার পাশাপাশি দেশ গঠনমূলক বিভিন্ন কর্মকা-, জাতীয় দুর্যোগ মোকাবিলায় এবং আন্তর্জাতিক পরিম-লে শান্তিরক্ষা কার্যক্রমে দায়িত্ব পালন করে সুখ্যাতি ও প্রভূত সুনাম অর্জন করেছে।

তিনি সৈনিকদের মনোবল উন্নত রেখে আধুনিক ও যুগোপযোগী প্রশিক্ষণের মাধ্যমে দক্ষতা অর্জন করে একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবিলায় সদা প্রস্তুত থাকার নির্দেশনা প্রদান করেন। এ সময় ব্যবস্থাপনা পরিচালক, বাংলাদেশ মেশিন ট্যুলস ফ্যাক্টরি মেজর জেনারেল সুলতানুজ্জামান মো. সালেহ উদ্দিন, জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) ও এরিয়া কমান্ডার কক্সবাজার এরিয়া মেজর জেনারেল মো. ফখরুল আহসান চেয়ারম্যান, সেনা কল্যাণ সংস্থা মেজর জেনারেল ইফতেখার আনিস সামরিক সচিব মেজর জেনারেল খান ফিরোজ আহমেদ, জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) ও এরিয়া কমান্ডার কুমিল্লা এরিয়া মেজর জেনারেল মো. মাইনুর রহমান এবং মেজর জেনারেল এ কে এম রেজাউল মজিদ উপস্থিত ছিলেন। 
পরবর্তীতে সেনাবাহিনী প্রধান বাংলাদেশ সেনাবাহিনীর ১০ পদাতিক ডিভিশন এবং ৩৩ পদাতিক ডিভিশনের ব্যবস্থাপনায় যথাক্রমে কক্সবাজার জেলার শ্যামলাপুর এবং নোয়াখালী জেলার স্বর্ণদ্বীপে ১১০০টি অসহায় ও দুস্থ পরিবারের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন।  -আইএসপিআর।

শেয়ার করুন