২৭ মার্চ ২০২৩, সোমবার, ০৮:১৮:৪২ অপরাহ্ন
শিরোনাম :
চারঘাটে মাদকের টাকার জন্য যুবককে অপহরণ, ভারতের মাদক কারবারিদের মহান স্বাধীনতা দিবস আজ রাজশাহীর গোদাগাড়ীতে নতুন করে ৪২০ টি ভূমিহীন ও গৃহহীনদের মাঝে প্রধানমন্ত্রীর উপহারের বাড়ীর চাবি ও দলিল হস্তান্তর সাঁথিয়ায় ডাক বিভাগের পিকআপ ও সিএনজির মুখোমুখি সংঘর্ষে নিহত-২ মাদারীপুরের শিবপুরে বাস খাদে, নিহত ১৭, আহত ৩০ কারাগার থেকে মুক্তি পেলেন চিত্রনায়িকা মাহি তাহেরপুর পৌর আ.লীগের দলীয় পদ থেকে মুনসুর ও মেয়র কালামকে অব্যাহতি রাজশাহী বঙ্গবন্ধু কলেজে ১৭ শিক্ষক-কর্মচারী নিয়োগ ধরে ফেলায় হাজিরা খাতা গায়েব জাতির পিতার মানবিকতা ও মানুষের প্রতি দরদ শিশুকালেই জানা গেছে: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে আওয়ামী লীগের শ্রদ্ধা
চীনের সহযোগিতার দ্বার এখন আরো উন্মুক্ত : রাষ্ট্রদূত
  • আপডেট করা হয়েছে : ২২-০১-২০২৩
চীনের সহযোগিতার দ্বার এখন আরো উন্মুক্ত : রাষ্ট্রদূত

ব্যাপক সম্ভাবনা ও উজ্জ্বল ভবিষ্যতের কারণে বেইজিং-ঢাকা সহযোগিতার দ্বার এখন আগের চেয়ে আরো উন্মুক্ত বলে মন্তব্য করেছেন চীনের রাষ্ট্রদূত ইয়ো উইন। তিনি বলেছেন, আসুন আমরা আত্মবিশ্বাস ও সাহসের সাথে সামনে এগিয়ে যাওয়ার জন্য হাত মিলাই। চীন-বাংলাদেশ সহযোগিতাকে আরো দৃঢ় করি।
গতকাল শনিবার রাজধানীর এক হোটেলে চীনের নববর্ষ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন। চীনা দূতাবাস ও বাংলাদেশ-চীন অ্যালুমনাই অ্যাসোসিয়েশন (এবিসিএ) যৌথভাবে এই অনুষ্ঠানের আয়োজন করে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী দীপু মনি।


বাংলাদেশ এবং চীনের মানুষ ও সাংস্কৃতিক সম্পর্কের কথা উল্লেখ করে দীপু মনি বলেন, দুই দেশের বন্ধুত্ব ও সহযোগিতার ক্ষেত্র আরো সম্প্রসারিত হচ্ছে। দুই দেশের মানুষের মধ্যে বন্ধন কূটনৈতিক সম্পর্কের চেয়ে অনেক পুরনো। রাষ্ট্রদূত ইয়ো উইন বলেন, চীনে নববর্ষ একটি সম্প্রীতির উৎসব। চীনের ঐতিহ্যে সম্প্রীতির শিকড় অনেক গভীরে। এজন্য সম্পর্ক রক্ষার জন্য চীনের জনগণ সম্প্রীতিকে মূল্যায়ন করে।
তিনি বলেন, বেইজিং ঘোষিত নতুন নীতি অনুযায়ী আগামী মাস থেকে চীনে যাওয়া অনেক সহজ হবে। দুই দেশের মধ্যে আরো বেশি ফ্লাইট চলাচল করবে। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন এবিসিএ’র প্রেসিডেন্ট মুন্সি ফয়েজ ও সাধারণ সম্পাদক ড. শাহাবুল হক।

শেয়ার করুন