২৪ এপ্রিল ২০২৪, বুধবার, ০৪:২৬:৫৬ পূর্বাহ্ন
৫০০ আসামী করে রাবি কর্তৃপক্ষের মামলা
  • আপডেট করা হয়েছে : ১২-০৩-২০২৩
৫০০ আসামী করে রাবি কর্তৃপক্ষের মামলা

ছাত্রদের উপর হামলার ঘটনায় ৫০০ আসামী করে মামলা দায়ের করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। রোববার বিকেলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর আব্দুস সালাম বাদি হয়ে মতিহার থানায় মামলাটি দায়ের করেন।

মতিহার থানার ওসি হাফিজুর রহমান হাফিজ বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে একটি মামলা দায়ের করা হয়েছে। মামলায় আসামী করা হয়েছে ৫০০ জন। সব আসামী অজ্ঞাত। মামলাটি থানায় রেকর্ড করা হয়েছে। তদন্ত করে হামলায় জড়িতদের শনাক্তের পর প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

শনিবার বগুড়া থেকে বাসে করে রাজশাহী আসছিলেন রাবির সমাজবিজ্ঞান বিভাগের এক শিক্ষার্থী। সিটে বসাকে কেন্দ্র করে এক ব্যক্তির সঙ্গে বাগবিতণ্ডার জেরে স্থানীয়দের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটে। সন্ধ্যা থেকে গভীর রাত পর্যন্ত দফায় দফায় সংঘর্ষে দেড় শতাধিক শিক্ষার্থী আহত হন। যাদের মধ্যে ৯২ জনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে একজনকে আইসিইউতে রাখা হয়েছে।

সংঘর্ষের ঘটনায় প্রশাসনের পদক্ষেপে গাফিলতি এবং তাদের উপর হামলা ও গুলি চালানোর অভিযোগ তুলে আন্দোলনে নামে শিক্ষার্থীরা। রোববার সকাল থেকে প্রশাসন ভবনে তালা, ভিসিকে অবরুদ্ধ ও সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে তারা। শিক্ষার্থীদের বিক্ষোভে উত্তল হয়ে উঠে ক্যাম্পাস। দ্বিতীয় দিনের মত মোতায়েন করা হয় বিজিবি।

প্রত্যক্ষদর্শীরা জানান, রোববার সকাল সাড়ে ১০টার দিকে শিক্ষার্থীরা প্রশাসনিক ভবনে তালা দিয়ে বিক্ষোভ মিছিল শুরু করে। পরে তারা মিছিল বের করে ক্যাম্পাস প্রদর্শণ করে। বেলা ১১টার দিকে মিছিল শেষে শিক্ষার্থীরা উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নেয়। পরে উপাচার্য বাস ভবন থেকে বের হলে সিনিট ভবনের সামনে তাকে দুইঘন্টা অবরুদ্ধ করে রাখে শিক্ষার্থীরা।

একই সঙ্গে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের রাস্তায় আগুন দিয়ে বিক্ষোভ করে তারা। বেলা ২টার দিকে ছাত্রলীগের নেতাকর্মীরা উপাচার্য তার বাসভবনে পৌঁছে দেয়। এর পর অবরোধ ছেড়ে ক্যাম্পাসে প্রবেশ করে সড়কে আন্দোলনকারি শিক্ষার্থীরা।

শেয়ার করুন